আজকাল ওয়েবডেস্ক:‌ বিশ্বকাপের পরে আইপিএলই সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং ভাল টুর্নামেন্ট। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জোস বাটলার আইপিএলকে এই সার্টিফিকেট দিলেন। 
অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডারের রোষের মুখে পড়েছে আইপিএল। ক্ষুব্ধ বর্ডার জানিয়েছিলেন, করোনা উদ্ভূত পরিস্থিতির জন্য টি ২০ বিশ্বকাপ যদি পিছিয়ে যায়, তা হলে সেই জায়গায় আইপিএল করার ঘোর বিরোধী তিনি। বাটলার কিন্তু আইপিএলের প্রশংসা করে বলেছেন, ‘আইপিএলের জন্য ইংল্যান্ডের ক্রিকেটের উন্নতি হয়েছে। গত কয়েক বছরে আইপিএলে ইংরেজ ক্রিকেটারের সংখ্যা বেড়েছে।’
বাটলার নিজেও ২০১৬ থেকে আইপিএলে খেলছেন। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বলেছেন, ‘আমি এই টুর্নামেন্ট খেলার জন্য মরিয়া ছিলাম। আমার মতে, বিশ্বকাপ সরিয়ে রাখলে, এটাই সেরা টুর্নামেন্ট।’ এরপরই বাটলারের সংযোজন, ‘‌আইপিএলে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সব লড়াই হয়। ব্যাঙ্গালোর সেরা তিনটে দলের মধ্যে থাকবে। বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, ক্রিস গেলের মতো তারকা রয়েছে। অন্যদিকে যশপ্রীত বুমরা, ডেল স্টেন, লাসিথ মালিঙ্গার মতো সব বোলার রয়েছে।’ বাটলারের মতে, উঠতি ক্রিকেটার থেকে ক্রিকেট শিক্ষার্থী— সবাই আইপিএল খেলতেই চায়। একসঙ্গে এত তারকার সমাবেশ বিশ্বকাপ ছাড়া আর কোথায় বা সম্ভব!



 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top