আজকাল ওয়েবডেস্ক:‌ গোটা বিশ্ব জুড়ে করোনা আতঙ্কের জেরে অলিম্পিক, ইউরো কাপ, কোপা আমেরিকার, মতো মেগা স্পোর্টিং ইভেন্ট স্থগিত হয়ে গিয়েছে। ছেলেদের টি ২০ বিশ্বকাপ ঘিরেও অনিশ্চয়তা। আইপিএলও স্থগিত হয়ে গিয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। তবে যেভাবেই হোক ক্রোড়পতি লিগ করতে সচেষ্ট ভারতীয় ক্রিকেট বোর্ড! এক বোর্ড কর্তার কথায়, যদি এবারের টি ২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যায়, তাহলে অক্টোবর–নভেম্বরে যে সময় বিশ্বকাপ হওয়ার কথা ছিল ওই সময় আয়োজন করা যেতে পারে আইপিএল।
করোনাভাইরাসের কারণে দেশে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২৯ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএল। ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় সরকার। ১৫ এপ্রিল লকডাউন শেষে ভিসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা বাড়ানো হবে কিনা সে নিয়ে কোনও নিশ্চিত তথ্য এখনও পাওয়া যায়নি। গত সপ্তাহে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলির সঙ্গে ভিডিও কনফারেন্স বাতিল হয়েছে। আইসিসিও টি ২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার বাতিল করেছে। জুন পর্যন্ত বাতিল সব ধরণের ক্রিকেট। ২১ দিনের লকডাউন শেষ হলে কেন্দ্রের সঙ্গে কথা বলেই আইপিএলকে সরকারিভাবে এই বছরের জন্য বাতিল করে দেবে বিসিসিআই, সূত্রের খবর এমনই।
বোর্ডের আর এক সূত্র বলছে, এবারের টি ২০ বিশ্বকাপ বাতিল হলে অক্টোবর–নভেম্বর মাসে হতে পারে আইপিএল! এক বোর্ড কর্তা জানান, ‘‌অক্টোবর–নভেম্বর উইন্ডোতে আইপিএল করার কথা চলছে। এটা তখনই সম্ভব হবে যদি অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবর–নভেম্বরে টি ২০ বিশ্বকাপ (১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর বিশ্বকাপ হওয়ার কথা) স্থগিত হয়ে যায়।’‌ 
এদিকে, করোনা মোকাবিলায় কঠিন সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। অস্থায়ীভাবে ছয় মাসের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। এই অবস্থায় অক্টোবর–নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি ২০ বিশ্বকাপ ঘিরে বড়সড় অনিশ্চয়তা দেখা দিয়েছে। 
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top