আজকাল ওয়েবডেস্ক:‌ সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। তারপর আইপিএল খেলার জন্য ক্রিকেটারদের মানসিক প্রস্তুতি নিতে বলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনই খবর মিলেছে বেশ কয়েকটি সূত্র থেকে। যাতে পরিষ্কার, বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা কার্যত নেই। বরং সেই সময় আইপিএল হওয়ার সম্ভাবনা উজ্জ্বল।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্নিদিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে আইপিএল। বোর্ড আইপিএল আয়োজনে আগ্রহী। কিন্তু, টি২০ বিশ্বকাপ হওয়ার ব্যাপারে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এখনও কোনও সিদ্ধান্ত না নেওয়ায় আইপিএল নিয়েও সিদ্ধান্ত আটকে রয়েছে। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএলের জন্য তৈরি থাকতে বলার মধ্যে ইঙ্গিত পরিষ্কার যে, আইপিএল সম্ভবত হচ্ছেই।
অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার আবার সাফ বলেছেন যে, বিশ্বক্রিকেটের স্বাস্থ্যের খাতিরেই সেপ্টেম্বরে ইংল্যান্ডে যাওয়া উচিত অসিদের। তিনি বলেছেন, ‘‌চ্যালেঞ্জ থাকবেই। তবে তা মোকাবিলাও করতে হবে। বিশ্বক্রিকেটের স্বার্থেই এটা দরকার। একই কারণে আমরা চাই ভারত আমাদের দেশে সফরে আসুক।’‌ এরপরই ল্যাঙ্গার বলেছেন, ‘‌প্রত্যেকদিনই কিন্তু আইপিএল নিয়ে নতুন নতুন খবর কানে আসছে। তাই এটা নিয়ে পরিষ্কার কিছু জানলে তবেই তা ঘরোয়া মরশুমকে প্রভাবিত করছে কিনা বুঝতে পারব। জানতে পারব এটার ক্ষেত্রে কোয়ারেন্টিনের ব্যাপার কেমন। অনেক কিছু ভাবতে হবে।’‌ 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top