আজকাল ওয়েবডেস্ক:‌ এবছরও আইপিল দেখতে পাবেন না পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। গোটা বিশ্বের প্রায় ১২০টি দেশে এই মেগা টুর্নামেন্ট লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা করলেও পাকিস্তানের কোনও সংস্থার সঙ্গে চুক্তি করেনি স্টার স্পোর্টস। ফলে পাকিস্তানে এবছরও আইপিএল লাইভ দেখা যাবে না। তবে, তাতেও আইপিএলের সার্বিক ভিউয়ারশিপে তেমন প্রভাব পড়বে না বলেই ধারণা স্টারের। কারণ, এবারের টুর্নামেন্ট পৌঁছে যাচ্ছে ক্রিকেট বিশ্বের প্রতিটি কোণে।
করোনা মহামারী ক্রিকেটীয় ক্যালেন্ডার থেকে প্রায় ৬টা মাস কেড়ে নিয়েছে। মহামারীর আবহে সেই মার্চ মাস থেকেই বন্ধ ছিল ক্রিকেট। মাস দেড়েক আগে থেকে ধাপে ধাপে কয়েকটি দেশে ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া শুরু হলেও, মেগা টুর্নামেন্ট বলতে যেটা বোঝায়, তেমন কিছু এখনও হয়নি। ফলে নিয়মিত ক্রিকেটের টান টান উত্তেজনা উপভোগ করার জন্য বিশ্বের প্রতিটি প্রান্তের ক্রিকেট ভক্তরা অপেক্ষা করে আছে আইপিএলের জন্য। আর আইপিএলের সম্প্রচারকারী সংস্থাও চাইছে, গত ৬ মাসে তাদের যে পরিমাণ লোকসান হয়েছে তার যতটা সম্ভব পুষিয়ে নিতে। সেজন্যই এবারের আইপিএল ক্রিকেট বিশ্বের প্রতিটি কোণে পৌঁছে দিতে চাইছে স্টার স্পোর্টস।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিশ্বের মোট ১২০টি দেশে এবারের আইপিএল সম্প্রচার করবে স্টার স্পোর্টস এবং তাঁদের সহকারী সংস্থাগুলো। সব দেশে টেলিভিশন সম্প্রচার সম্ভব না হলেও অ্যাপের মাধ্যমে তা লাইভ স্ট্রিম করা যাবে। দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা এমনকি কানাডা, আমেরিকা এবং ইওরোপের বেশ কয়েকটি দেশে এই মেগা টুর্নামেন্ট দেখানো হবে। বাদ যাচ্ছে শুধু পাকিস্তান। উল্লেখ্য, এবছরও ভারতে আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টসের একাধিক চ্যানেলে। মোট সাতটি ভাষায় শোনা যাবে কমেন্ট্রি। আর ভারতে আইপিএল লাইভ স্ট্রিম করবে ডিজনি ও হটস্টার। সেজন্য অবশ্য গ্রাহকদের ডিজনি ও হটস্টার এর প্রিমিয়াম বা ভিআইপি প্যাক রিচার্জ করতে হবে। আর গোটা বিশ্বে খেলা দেখানোর জন্য স্কাই স্পোর্টস, ফক্স স্পোর্টস সহ একাধিক চ্যানেলের সঙ্গে চুক্তি করেছে স্টার। 

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top