সংবাদ সংস্থা, পোচেসত্রুম: একদিনের সিরিজের পর টি২০–‌তেও দারুণ ফর্মে মিতালি রাজের ভারত। পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মহিলা দলকে ভারত হারাল ৭ উইকেটে, ৭ বল বাকি থাকতে। মিতালি টস জিতে প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠান। ২০ ওভারে ৪ উইকেটে ১৬৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ১৮.‌৫ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। মিতালির অপরাজিত ৫৪ রান জেতায় ভারতকে। তিনিই ম্যাচের সেরা।
দক্ষিণ আফ্রিকাকে বেশি রান করতে না দেওয়ার পেছনে বড় ভূমিকা অফ স্পিনার অনুজা পাটিলের। তিনি ৪ ওভারে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া পুজা ভস্ত্রকার ও শিখা পান্ডে ১টি করে উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রান ডেন ভ্যান নিয়েকার্কের। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ৩৮ রান করেন। এছাড়া ক্লো ট্রায়ন (‌অপরাজিত ৩২)‌, মিগনোন ডুপ্রিজ (‌৩১)‌ শুধু ৩০–‌এর গণ্ডি পেরোন।
রান তাড়া করতে নেমে মিতালি ও স্মৃতি মানধানা শুরুটা ভাল করেন। কিন্তু পঞ্চম ওভারে আউট হয়ে যান মানধানা ২৮)। পরের বলেই ফিরতে হয় হরমনপ্রীত কাউরকে (‌০)‌। কিন্তু মিতালি প্রথমে জেমাইমা রডরিগেজ ও তারপর বেদা কৃষ্ণমূর্তি নিয়ে দলকে জেতান। রডরিগেজ ২৭ বলে ৩৭ রান করেন। কৃষ্ণমূর্তি ২২ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। মিতালি ও রডরিগেজের জুটিতে ৬৯ রান যোগ হয়।
ভারতীয় দলের কাছে খারাপ খবর, বাকি সিরিজে পাওয়া যাবে না ঝুলন গোস্বামীকে। বিসিসিআই জানিয়েছে, সোমবার ঝুলনের এমআরআই স্ক্যান হয়েছে। চিকিৎসকরা তাঁকে দু সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। তবে তারপরেই মাঠে নামতে পারবেন না তিনি। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট আকাদেমিতে রিহ্যাব প্রক্রিয়া শুরু হবে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top