আজকাল ওয়েবডেস্ক:‌ প্রায় ২ বছর আগে হয়ে যাওয়া একটা ম্যাচই প্রেরণা। সোমবার দোহায় এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচে মাঠে নামছে ভারত ও বাংলাদেশ।
দোহার মাঠে এই ম্যাচের গুরুত্ব সুনীল ছেত্রী আর জামাল ভুঁইয়ার কাছে সমান। জিততে পারলে ২০২৩ সালের এশিয়ান কাপের মূলপর্বে সরাসরি খেলার পথটা প্রশস্ত হবে। হেরে গেলে সেই সুযোগ কার্যত শেষ। ম্যাচটা ড্র হলে লাভ আফগানিস্তানের। তারা মূলপর্বের দিকে এগিয়ে যাবে। তাই প্রতিবেশী দুই দলই আক্রমণের নীল নকশা তৈরি করে রেখেছে। 
২০১৯ সালের অক্টোবরে দুই দেশের প্রথম লড়াইটা হয়েছিল কলকাতার যুবভারতীতে। গ্যালারি ভর্তি দর্শকের সামনে ম্যাচটা ১–১ হয়েছিল। সালাউদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে সেই গোল শোধ করেন ডিফেন্ডার আদিল খান। 
দোহায় প্রথম ম্যাচে ভারত ০–১ ব্যবধানে কাতারের কাছে হেরেছিল। তবে ৭৩ মিনিট দশজনে খেলেছিল ভারত। আর বাংলাদেশে আফগানিস্তানের সঙ্গে ১–১ ড্র করেছে। তাই বাংলাদেশ এই ম্যাচে নামার আগে একটু আত্মবিশ্বাসী। ভারতীয় কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘‌কাতার ম্যাচের ভুল ছেলেরা বুঝেছে। বাংলাদেশ ম্যাচের গুরুত্ব সুনীলরা বুঝতে পেরেছে।’‌ 
এদিকে কোভিড টেস্ট পজিটিভ হওয়ায় কাতার ম্যাচে ছিলেন না ভারতের অনিরুদ্ধ থাপা। কিন্তু রবিবার তাঁর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি দলের সঙ্গে অনুশীলনের অনুমতি পেয়েছেন। মাত্র তিনদিনের মধ্যে এই ডিফেন্ডার কীভাবে নেগেটিভ হলেন, তা নিয়ে রয়েছে প্রশ্ন। 
আজ ভারতীয় সময় সন্ধে ৭.‌৩০ এ ম্যাচ দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে। খেলা সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস ১ ও ২ য়ে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top