আজকাল ওয়েবডেস্ক:‌ শেষ ঘণ্টায় ম্যাচে ফিরল ভারত। পরপর তিনটি উইকেট তুলে নিয়ে ওয়েলিংটন টেস্ট জমিয়ে দিলেন ইশান্ত, অশ্বিন, সামিরা। 
বেসিন রিজার্ভে দ্বিতীয় দিন একটা সময় ধীরে ধীরে জাঁকিয়ে বসছিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন ও রস টেলর দলকে নির্ভরতা দিচ্ছিলেন। কিন্তু প্রথমে রস টেলরকে ফেরান ইশান্ত। আর সামি কিউয়ি অধিনায়ককে তুলে নিতেই অক্সিজেন পেয়ে গেল টিম ইন্ডিয়া। 
ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনেও ভারতের ব্যাটিং ব্যর্থতার ছবিটাই আবার ধরা পড়ল। বৃষ্টিতে প্রথমদিনের খেলার অনেকটাই ভেস্তে গিয়েছিল। ভারতের রান ছিল তখন ১২২/‌৫। উইকেটে ছিলেন রাহানে ও পন্থ। এদিন কিন্তু রাহানে বেশিদূর এগোতে পারলেন না। ৪৬ রানেই তিনি ফিরে যান। রান আউট হয়ে গেলেন পন্থ (‌১৯)‌। মহম্মদ সামি শেষের দিকে চালিয়ে খেলে ২০ করলেন। ভারত থেমে গেল মাত্র ১৬৫ রানে। চারটি করে উইকেট নিলেন টিম সাউদি ও কাইল জেমিসন। 
জবাবে কিউয়িদের শুরুটাও ভাল হয়নি। ২৬ রান বোর্ডে উঠতে না উঠতেই ফিরে যান টম ল্যাথাম (‌১১)‌। এরপর টম ব্লান্ডেলকে নিয়ে ইনিংস ধরে নেন অধিনায়ক উইলিয়ামসন। ইশান্তের বলে ব্লান্ডেল (‌৩০)‌ ফিরে গেলেও উইলিয়ামসনকে টলানো যায়নি। ১০০ তম টেস্ট খেলতে নামা রস টেলর ৪৪ রান করে ইশান্তের বলে পুজারাকে ক্যাচ দিয়ে ফিরলেন। এরপর সামি তুলে নেন উইলিয়ামসনকে (‌৮৯)‌। হেনরি নিকোলাস (‌১৭)‌ আবার অশ্বিনের শিকার। এখন খেলছেন ওয়াটলিং ও গ্রান্ডহোম। দ্বিতীয় দিনের শেষে কিউয়িদের প্রথম ইনিংসে সংগ্রহ ২১৬/‌৫। তারা এগিয়ে ৫১ রানে। তৃতীয় দিন কিউয়ি ইনিংস দ্রুত শেষ করাই হবে ভারতীয়দের প্রধান লক্ষ্য।
শেষ মুহূর্তে ফিটনেস পরীক্ষায় পাস করে প্রথম একাদশে ঢোকা ইশান্ত নিলেন তিনটি উইকেট। সামি ও অশ্বিনের দখলে একটি করে উইকেট। বুমরা এদিন কিছুটা নিষ্প্রভ ছিলেন। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top