আজকাল ওয়েবডেস্ক:‌ বেসিন রিজার্ভে ভারতের ব্যাটিং বিপর্যয়। টি২০ সিরিজে কিউয়িদের হোয়াইটওয়াশ করার পর আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল টিম ইন্ডিয়া। কিন্তু একদিনের সিরিজে নিজেরাই হোয়াইটওয়াশ হয়ে যাওয়ার পর মনোবল ধাক্কা খায়। যদিও বিরাট কোহলি বলেছিলেন, একদিনের ক্রিকেট নিয়ে এইবছর খুব একটা ভাবছি না। গুরুত্বপূর্ণ হল টি২০ ও টেস্ট সিরিজ। 
কিন্তু দুই টেস্টের সিরিজের প্রথমদিনই ভারত ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হল। ওয়েলিংটনে টস জিতে শুরুতে ফিল্ডিং নিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু দুই ওপেনার এবারও ব্যর্থ। একদিনের সিরিজের পর মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে পৃথ্বী শ–কে টেস্টেও ওপেন করতে পাঠানো হয়েছিল। কিন্তু পৃথ্বী ফিরে যান ১৬ রান করে। মায়াঙ্ক ভাল শুরু করেও থেমে যান ৩৪ রানে। দুই গুরুত্বপূর্ণ ব্যাট চেতেশ্বর পুজারা (‌১১)‌ ও বিরাট কোহলি (‌২)‌ ডাহা ফেল। অফস্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে আউট হলেন কোহলি। তাঁকে ফেরান মিডিয়াম পেসার কাইল জেমিসন। তিনটি উইকেট তুলে নিয়েছেন তিনি। তার মধ্যে পুজারা ও হনুমা বিহারীর উইকেটও রয়েছে। টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট একটি করে উইকেট পেয়েছেন।
লড়াই করছেন একমাত্র অজিঙ্কা রাহানে। তিনি ৩৮ রানে অপরাজিত আছেন। সঙ্গে রয়েছেন ঋষভ পন্থ (‌১০)‌। এই টেস্টে তিন পেসার ও এক স্পিনারে খেলছে ভারত। হনুমাও কিছুটা স্পিন করাতে পারেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বদল হল প্রথম একাদশে ঋদ্ধিমান সাহার জায়গায় সুযোগ দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। প্রথমদিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার সময় ভারতের রান ১২২/‌৫। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top