বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ১১ ঘোষণা করল ভারত, দেখে নিন কোথায় চমক   

আজকাল ওয়েবডেস্ক: আগামিকাল শুরু হচ্ছে বহু প্রতীক্ষীত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সাউদাম্পটনের এজিয়াস বোলে বিরাট কোহলির মুখোমুখি আজই প্রথম একাদশ ঘোষণা করল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বাদ পড়েছেন ঋদ্ধিমান সাহা। তবে আরও আশ্চর্যজনকভাবে প্রথম একাদশে নেই মহম্মদ সিরাজ। মনে করা হয়েছিল, পেস সহায়ক পরিবেশে চার পেসার, এক স্পিনারে খেলবে ভারত। সম্প্রতি এজিয়াস বোলের পিচ প্রস্তুতকারকঞ্জানিয়ে দিয়েছিলেন, পিচে গতি এবং বাউন্স থাকবে। তা সত্ত্বেও তিন পেসার, দুই স্পিনারের কৌশল নেওয়া হল।
রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে খেলছেন রবীন্দ্র জাদেজাও। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তাঁর কাছে তিন ক্ষেত্রেই প্রত্যাশা রয়েছে বিরাট কোহলির। পেস বিভাগে রয়েছেন মহম্মদ শামি, যশপ্রীত বুমরা এবং অভিজ্ঞ ইশান্ত শর্মা। ব্যাটিংয়ে অবশ্য যা প্রত্যাশিত ছিল তেমনই দল নির্বাচন হয়েছে। ওপেন করবেন রোহিত শর্মা এবং শুভমন গিল। তিন, চার এবং পাঁচে যথাক্রমে চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি এবং অজিঙ্ক্য রাহানে। ছয়ে ঋষভ পন্থ, সাতে জাদেজা, আটে অশ্বিন। তারপর তিন জোরে বোলার। 
প্রস্তুতির দিক থেকে কিন্তু কিছুটা হলেও এগিয়ে থাকবে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। অনেক দিন আগে ইংল্যান্ডে চলে এসেছে তারা। ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্ট খেলে একটা ড্র এবং আরেকটা জিতেছে। ফর্মে আছেন তিন পেসার ট্রেন্ট বোল্ট, টিম সাউদি এবং নিল ওয়াগনার। লর্ডসে অভিষেক করে ২০০ করা ডেভন কর্নওয়াল রয়েছেন। অভিজ্ঞ রস টেলর, বিজে ওয়াটলিং আছেন। সর্বোপরি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন তো আছেই। সব মিলিয়ে জমজমাট হতে চলেছে ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।          
সম্পূর্ণ একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক্য রাহানে (সহ অধিনায়ক), রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরা।