আইপিএল সতীর্থের হাতেই কোহলি-বধ! ভারতীয় ইনিংস গুটিয়ে গেল ২১৭ রানে 

আজকাল ওয়েবডেস্ক: গতকালের ভাল ব্যাটিংয়ের সুবিধা নিতে পারল না ভারত। প্রবল ভাবে ম্যাচে ফিরে এল নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের লাঞ্চের একটু পরেই ভারতের ইনিংস গুটিয়ে গেল ২১৭ রানে। কিউয়িদের হয়ে ভারতীয় ব্যাটিং অর্ডার ভাঙার কারিগর কাইল জেমিসন। ৩১ রানে ৫ উইকেট নিলেন তিনি। তার মধ্যে রয়েছে বিরাট কোহলির উইকেট। কোহলি গতকালের ৪৪-এর পর আর রান করতে পারেননি।
আরসিবিতে বিরাটের অধিনায়কত্বে কয়েকদিন আগেই খেলেছেন দীর্ঘদেহী জেমিসন। নেটে ব্যাটিং প্র্যাকটিসে কোহলি নাকি তাঁকে লাল বলে বল করতে বলেছিলেন। সম্মত হননি তিনি। এদিন তিনিই দুরন্ত ইনসুইংয়ে কোহলিকে এলবিডব্লু করলেন।
ভারতের হয়ে সর্বোচ্চ রান অজিঙ্ক্য রাহানের (৪৯)। কিন্তু তিনি সবথেকে জঘন্য শট খেলে উইকেট দিয়ে আসলেন। অতিমাত্রায় ইতিবাচক হতে গিয়ে ডুবলেন ঋষভ পন্থ। অস্ট্রেলিয়ার থেকে ইংল্যান্ডে ব্যাটিং অনেক কঠিন, ইচ্ছামতো শট খেলা যায় না, তা বোঝা উচিত ছিল। জাদেজা ১৫ এবং অশ্বিন ২২ রান না করলে স্কোরকার্ড আরও খারাপ দেখাত। 
এবার পরীক্ষা ভারতীয় বোলারদের। কোহলির হাতে তিন পেসার এবং দুই স্পিনার। পরিবেশ এখনও পুরোপুরি পেস সহায়ক। আজও বৃষ্টির জন্য খেলা খানিকটা দেরিতে শুরু হয়েছিল। নিউজিল্যান্ডের চার পেসারের দায়িত্ব নিতে হবে ভারতের তিন জনকে। শেষ পাওয়া খবর পর্যন্ত নিউজিল্যান্ড বিনা উইকেটে ২ রান করেছে।