আজকাল ওয়েবডেস্ক:‌ আইসিসির প্রথম স্বাধীন মহিলা ডিরেক্টর হিসেবে বহাল হলেন একটি বেসরকারী সংস্থার চেয়ারম্যান তথা সিইও ইন্দ্রা ন্যুয়ি। সবচেয়ে তাৎপর্যপূর্ণ একজন ভারতীয়কে এই পদের জন্য বেছে নিল আইসিসি। আগামী জুন মাস থেকে তিনি কার্যভার গ্রহণ করবেন। শুক্রবার বিশেষ সাধারণ সভায় ইন্দ্রা ন্যুয়িকে নিয়োগ করার সিদ্ধান্ত নেয় আইসিসি। বিশ্বজুড়ে মহিলা ক্রিকেটের উন্নয়ন ও প্রসারে কাজ করবেন ইন্দ্রা। 
বিশ্বখ্যাত বাণিজ্য নেতৃত্ব হিসেবে এর আগেই ফরচুন পত্রিকায় বিশ্বের সবচেয়ে শক্তিশালী নারীদের তালিকায় স্থান হয়েছে ইন্দ্রা ন্যুয়ির। বেসরকারী সংস্থাটির চেয়ারম্যান ও সিইও হিসেবে বিশ্ব খাদ্য ও পানীয় বাজারের মোট ২২ টি ব্রান্ডের দায়িত্ব এই ভারতীয় মহিলার উপর ন্যস্ত রয়েছে। যার প্রতিটির বর্তমান বার্ষিক খুচরো বিক্রির মূল্য ১০ কোটি ডলারেরও বেশি। উল্লেখযোগ্য ব্র‌্যান্ডগুলির মধ্যে রয়েছে কোয়েকার, গ্যাটোরেড, ফ্রিটো লে।
আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জানিয়েছেন, ‘‌আইসিসিতে ইন্দ্রাকে স্বাগত জানাতে পেরে আমরা খুশি। সংস্থার প্রশাসনিক কাজে উন্নয়ন ঘটাতে স্বাধীন মহিলা ডিরেক্টর নিয়োগ করা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। ইন্দ্রার মতো বিখ্যাত ব্যক্তিকে ওই পদে পাওয়া বেশ ইতিবাচক। বাণিজ্য জগতে তিনি অন্যতম উল্লেখযোগ্য ব্যক্তিত্ব।’‌ ইন্দ্রা ন্যুয়ি জানিয়েছেন, ‘‌ক্রিকেট আমি ভালবাসি। কলেজে থাকতে খেলেওছি। আইসিসিতে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। বোর্ডের সহকর্মী, ক্রিকেটাররা ও আইসিসির বাকি কর্তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।’‌ আপাতত ২ বছরের জন্য বহাল হচ্ছেন ইন্দ্রা। তবে কাজের মান অনুযায়ী তাঁর মেয়াদ আরও ২ বছর করে দুই দফায় বাড়ার ব্যবস্থা থাকছে।  ‌‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top