জাত চেনাল জার্মানি, ফ্রান্সকে আটকে অঘটন হাঙ্গেরির, ড্র স্পেনেরও

আজকাল ওয়েবডেস্ক: ইউরো কাপের অষ্টম দিন অর্থাৎ শুক্রবার ছিল একেবারেই ম্যাড়মেড়ে। ঠিক তার পরের দিন তিনটে ম্যাচের প্রত্যেকটা চমকে দিল। জমিয়ে দিল টুর্নামেন্ট। 
প্রথম ম্যাচে ফেভারিট ফ্রান্সের মুখোমুখি হয়েছিল হাঙ্গেরি। এমবাপে, গ্রিজমানরা ক' গোল পুরবেন, তাই নিয়ে ছিল জল্পনা। কিন্তু দাঁতে দাঁত চেপে লড়াই করল পুসকাসের দেশ। ম্যাচ ড্র হল ১-১ ফলে। প্রথমার্ধের একদম শেষে গোল করেন হাঙ্গেরির অ্যাটিলা ফিওলা। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে গোলশোধ করেন গ্রিজমান। তবে এমবাপে এবং বেঞ্জেমারা সুযোগ নষ্ট না করলে এই ম্যাচের ফল অন্যরকম হতে পারত। 
দিনের সবথেকে হাই ভোল্টেজ ম্যাচে পর্তুগালকে ৪-২ গোলে হারাল জার্মানি। জার্মানরা বোঝাল কেন তারা ফুটবল বিশ্বের অন্যতম সেরা শক্তি। বিদ্যুৎ গতিতে পাসিং, পোজিশনিংয়ে বারবার পর্তুগিজ ডিফেন্সের কঙ্কাল বের করে দেন মুলার, হ্যাভার্টজরা। কিন্তু খেলার গতির বিপরীতে কাউন্টার অ্যাটাকে প্রথম গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই। এরপর জার্মানির চাপে পরপর দুটো আত্মঘাতী গোল খেয়ে যায় পর্তুগিজরা। দ্বিতীয়ার্ধে কাই হ্যাভার্টজ এবং রবিন গোসেনস আরও দুটো গোল ঢোকান। এরপর রোনাল্ডোর পাস থেকে ৪-২ করেন দিয়োগো জোটা। কিন্তু এর বেশি আর কিছু করা সম্ভব হয়নি। 
রাতের ম্যাচে ফের হতাশ করল স্পেন। পোল্যান্ডের বিরুদ্ধে ১-১ ড্র হল ম্যাচ। পোলিশদের সবথেকে বড় ভরসা লেওয়ানডস্কি নিজের জাত চেনালেন। গোল করে স্পেনের তিন পয়েন্ট নেওয়া রুখে দিলেন।