পর্তুগালের বিরুদ্ধে জিততেই হবে জার্মানিকে, হাই ভোল্টেজ ম্যাচে চ্যালেঞ্জ রোনাল্ডোরও

জার্মানি বনাম পর্তুগাল (ভারতীয় সময় রাত সাড়ে ৯টা)

----------------------------------------------------------------------

আজকাল ওয়েবডেস্ক: পর্তুগালের বিরুদ্ধে আজ জিততেই হবে জার্মানিকে। না হলে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘটতে পারে। সাধারণত এমন অবস্থায় পড়ে না জার্মানরা, কিন্তু ২০১৮ বিশ্বকাপেই এই কাণ্ড হয়েছিল। ফলে কিছুটা চাপে থাকবেনই মুলার, ক্রুশরা। ফ্রান্স হয়তো আজই শেষ ষোলোর টিকিট পেয়ে যাবে। সেক্ষেত্রে পর্তুগালকে হারাতেই হবে। 
তবে বিষয়টি অত্যন্ত কঠিন। এই পর্তুগাল গত ইউরোর চ্যাম্পিয়ন পর্তুগাল দলের চেয়ে শক্তিশালী, আরও বেশি ব্যালান্সড। ফ্রান্সের পরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের টিমই ইউরো জেতার সবথেকে বড় দাবিদার বলে মনে করা হচ্ছে। ডিফেন্স থেকে মিডফিল্ড হয়ে অ্যাটাক, সব পোজিশনেই বড় বড় তারকারা আছেন। দ্রুত গতিতে বল পাস করে প্রতিপক্ষের রক্ষণ ছিন্নভিন্ন করতে তাদের জুড়ি নেই। আর কোনও এক সিআরসেভেন তো আছেনই। 
সদ্য পাঁচবার ইউরো কাপে খেলার রেকর্ড করেছেন রোনাল্ডো, যা আর কারও নেই। ইউরোর ইতিহাসে সবথেকে বেশি গোলও তাঁর। এতেই আনন্দ পাওয়ার লোক নন রোনাল্ডো। আরও বেশি চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। যেমন, আজ অবধি জার্মানির বিরুদ্ধে চারটে ম্যাচ, মোট ৩৬০ মিনিট খেলেছেন রোনাল্ডো। গোলে শট মেরেছেন ২৩টি। কিন্তু একটাও গোল করতে পারেননি। এই পরিসংখ্যান যে ম্যাচের আগে সারাক্ষণ তাঁকে তাতিয়ে রাখবে তা বলাই বাহুল্য।

সরাসরি সম্প্রচার টেন নেটওয়ার্কে