‌সংবাদ সংস্থা, দোহা, ১৫ জুলাই: ফ্রান্স ২০১৮ বিশ্বকাপ জেতার ঠিক দু’‌বছর পরে ঘোষিত হল ২০২২ কাতার বিশ্বকাপের সময়সূচি। ২১ নভেম্বর বিশ্বকাপ শুরু। করোনাভাইরাসে যখন একের পর এক প্রতিযোগিতা বাতিল হতে শুরু করেছে, তখন ফুটবলপ্রেমীরা বিশ্বকাপ নিয়ে স্বপ্ন দেখা শুরু করে দিলেন।
কাতার বিশ্বকাপ আগেরগুলির থেকে আলাদা। গরমকালের বদলে হবে শীতকালে। সময়সূচিতেও পরিবর্তন। ফুটবলারদের ওপর চাপ কমাতে গ্রুপ–পর্বে রোজ চারটি ম্যাচ হবে। ১২ দিন চলবে গ্রুপের খেলা। ৩ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর প্রি–কোয়ার্টার ফাইনাল এবং ৯ ও ১০ ডিসেম্বর কোয়ার্টার ফাইনাল। ১৩ এবং ১৪ ডিসেম্বর দুটি সেমিফাইনাল, ১৭ ডিসেম্বর তৃতীয় স্থানের খেলা। ফাইনাল ১৮ ডিসেম্বর। উদ্বোধন ৬০ হাজার আসনের আল–বায়াত স্টেডিয়ামে। ফাইনাল ৮০ হাজার দর্শকাসনের লুসাইল স্টেডিয়ামে।
আটটি স্টেডিয়ামই রাজধানী দোহা এবং সংলগ্ন এলাকায় হওয়ায় ফুটবলার, দর্শক, সংবাদমাধ্যম কারওকেই বিমানে যাতায়াত করতে হবে না। পাশাপাশি, একই দিনে দুটি খেলা দেখার সুযোগ থাকছে সমর্থকদের। ভারতীয় সময়ানুযায়ী দুপুর ৩.‌৩০, বিকেল ৬.‌৩০, রাত ৯.‌৩০ এবং ১২.‌৩০টায় খেলাগুলি হবে। প্রথম ম্যাচ শুরু দুপুর ৩.‌৩০–টেয়। ফাইনাল রাত ৮.‌৩০ থেকে। যোগ্যতাঅর্জন চূড়ান্ত হওয়ার পর দলগুলির কিক–অফের সময় ঠিক করা হবে। বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু এ বছরের শেষদিক থেকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top