‌সংবাদ সংস্থা, বার্সিলোনা: ম্যাচ চলাকালীন মাঝেমাঝেই ক্যামেরা তাঁকে ধরছিল। কালো টি–শার্ট এবং ব্লু ডেনিম পরে গ্যালারিতে বসে রয়েছেন তিনি। চোটের কারণে লা লিগায় টানা চতুর্থ ম্যাচে খেলতে পারলেন না লিওনেল মেসি। কিন্তু এই বার্সিলোনা দলের গভীরতা এতটাই বেশি যে তাঁর অভাব বুঝতেই দিল না গোটা দল। এক গোল করে এবং করিয়ে একাই নায়ক হয়ে থাকল ১৬ বছরের স্ট্রাইকার আনসু ফাতি। শনিবার রাতে ভ্যালেন্সিয়াকে ৫–২ ব্যবধানে উড়িয়ে দিল বার্সা।
প্রায় প্রত্যেকটি স্প্যানিশ ক্লাবেরই বয়সভিত্তিক বিভিন্ন দল রয়েছে। বার্সার তৃতীয় দল, যেখানে মূলত ১৬–১৮ বছর বয়সীরা খেলেন, সেখানেই এতদিন খেলত ফাতি। কিন্তু এ মরশুমেই প্রতিভা দেখে তাঁকে তুলে আনা হয় একেবারে প্রথম দলে। এর আগে ওসাসুনার বিরুদ্ধে ম্যাচে ১৬ বছর ৩০২ দিন বয়সে বার্সার কনিষ্ঠতম ফুটবলার হিসেবে লা লিগাতে গোল করে। এদিন সবথেকে কম বয়সী হিসেবে একই ম্যাচে গোল এবং অ্যাসিস্ট করে নিজের নাম ফের ইতিহাসে তুলে ফেলল।
ম্যাচের দ্বিতীয় মিনিটেই ফ্র‌্যাঙ্কি ডি’‌জংয়ের পাস থেকে গোল করে ফাতি। পাঁচ মিনিট পরেই প্রতিদান হিসেবে ডি’‌জংকে দিয়ে গোল করায়। প্রথমার্ধে কেভিন গামেইরো এক গোল শোধ করলেও দ্বিতীয়ার্ধে বার্সা–ঝড়ে উড়ে যায় ভ্যালেন্সিয়া। জেরার্ড পিকে এবং লুইস সুয়ারেজের জোড়া গোলে বার্সা ৫–১ এগিয়ে যায়। অতিরিক্ত সময়ে ব্যবধান কমান ম্যাক্সি গোমেজ।
ম্যাচের পর বার্সা–কোচ আর্নেস্তো ভালভার্দে বলেছেন, ‘‌ফাতি আমাদের কাছে বিশেষ একজন। ও এমন স্ট্রাইকার যে বয়সের থেকেও বেশি পরিণত। আজ তো নিজেকেও ছাপিয়ে গেল।’‌ গিনি–বিশুতে জন্ম হলেও ৬ বছর বয়সে স্পেনে চলে আসে ফাতি। সেখানেই স্থানীয় ক্লাব থেকে ফুটবলার হিসেবে যাত্রা শুরু হয়। ফাতির প্রতিভা দেখে মুগ্ধ হয়ে তাঁকে স্প্যানিশ জাতীয় দলে চাইছেন কোচ রবার্তো মোরেনো।
অন্য ম্যাচে, রিয়েল সোসিয়েদাদের কাছে অবিশ্বাস্যভাবে ২–০ হেরে গেল অ্যাটলেটিকো মাদ্রিদ। লিগ তালিকায় দ্বিতীয় স্থানে তারা। রিয়েল তিন এবং বার্সা চারে। ইতালীয় লিগে, ইন্টার মিলান সেনসির গোলে ১–০ জয় পেয়েছে উদিনেসের বিরুদ্ধে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top