Diego Maradona: মারাদোনার মৃত্যুরহস্যে কাঠগড়ায় ৮ স্বাস্থ্যকর্মী

আজকাল ওয়েবডেস্ক: ফুটবলের জাদুকর দিয়েগো মারাদোনার মৃত্যুর সঙ্গে জড়িয়ে গেলেন আটজন মেডিক্যাল স্টাফ।

তাঁদের বিরুদ্ধে অপরাধমূলক অবহেলার অভিযোগ আনা হয়েছে। বুধবার আদালত যে রায় দিয়েছে, তাতে এই আটজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এবার তাঁদের বিচার হবে।

প্রসঙ্গত, ২০২০ সালে ২৫ নভেম্বর প্রয়াত হন মারাদোনা। ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তবুও এই মৃত্যু ঘিরে অনেক তথ্য উঠে এসেছে। মারাদোনার মৃত্যুকে স্বাভাবিক বলে মানতে নারাজ অনেকেই। যে তালিকায় ছিলেন তাঁর দুই কন্যাও। তাঁরাই বাবার মৃত্যু নিয়ে মামালা করেন।

মারাদোনার মৃত্যু নিয়ে পরবর্তী শুনানি এবং দোষীদের বিচারের জন্য এরপর কোনও তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। আর্জেন্টিনার পাবলিক প্রসিকিউটররা বলেছেন, মারাদোনার চিকিৎসা ব্যবস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তাঁর ভাগ্যের ওপর ফেলে রাখা হয়েছিল। 

ব্রেনের অস্ত্রোপচারের পর ফুটবলের রাজপুত্রকে মাত্র ৮ দিনের মধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তারপর ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তাঁর মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করতে যে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছিল, তারাও দাবি করে, মারাদোনার মেডিক্যাল টিম যথোপযুক্ত ব্যবস্থা নেয়নি।  

এই মামলায় অভিযুক্ত হয়েছেন স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিক্যাল কো অর্ডিনেটার ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্সসহ চারজন। তাঁদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। 

আকর্ষণীয় খবর