নর্থইস্ট ইউনাইটেড  ২                  এসসি ইস্টবেঙ্গল ১ 
(‌সুহের, সার্থক গোলুই আত্মঘাতী)‌    (‌সার্থক গোলুই)‌

আজকাল ওয়েবডেস্ক:‌ এসসি ইস্টবেঙ্গলের কাছে ছিল নিয়মরক্ষার ম্যাচ। প্লে–অফে যাওয়ার আশা আগেই শেষ হয়ে গিয়েছে। ডার্বিতেও বড় ব্যবধানে হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। যার ফলে এসসি ইস্টবেঙ্গল ফুটবলারদের লক্ষ্য ছিল একটাই, শেষ দুটো ম্যাচ জিতে এবারের আইএসএল সম্মানজনকভাবে শেষ করা। কিন্তু সেই আশাও পূর্ণ হল না। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে বিশ্রী ফুটবল খেলে আরও একবার হারের মুখ দেখতে হল লাল–হলুদ শিবিরকে। খালিদ জামিলের ছেলেরা এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে প্লে–অফে ওঠার লড়াইয়ে আরও একধাপ এগিয়ে গেল।
নর্থইস্টের বিরুদ্ধে এই ম্যাচ অবশ্য পিছিয়ে থেকেই শুরু করেছিল লাল–হলুদ শিবির। একে তো খালিদ জামিলের ছেলেরা দুর্দান্ত ফর্মে ছিলেন, তার উপর কার্ড সমস্যার জন্য এদিন খেলতে পারেননি এসসি ইস্টবেঙ্গলের দুই তারকা বিদেশি জ্যাক মাঘোমা ও অধিনায়ক ড্যানি ফক্স। দুই ফুটবলারকে ছাড়া এদিন ইস্টবেঙ্গলকে দেখাল ছন্নছাড়া। ম্যাচের প্রথমার্ধ থেকেই দাপট দেখাল পাহাড়ি ছেলেরা। খালিদ জামিলের দল বেশ কয়েকটি সম্ভাবনাময় আক্রমণও শানায় প্রথমার্ধে। কিন্তু প্রথম ৪৫ মিনিটে কোনও দলই গোল করতে পারেনি।
দ্বিতীয়ার্ধের শুরুতে পরিস্থিতি আরও বদলে যায়। আরও তেড়েফুঁড়ে নামে নর্থইস্ট। জয়ের খিদেটা যে তাঁদের অনেক বেশি ছিল সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল তাঁদের আগ্রাসী মনোভাবে। যার জেরে ম্যাচের ৪৮ মিনিটেই গোল হজম করতে হয় ইস্টবেঙ্গলকে। নর্থইস্টের হয়ে গোল করেন সুহের। ৮ মিনিট বাদে ফের গোল পায় নর্থইস্ট। এবারে আত্মঘাতী গোল করে বসেন ইস্টবেঙ্গলের সার্থক গোলুই। ম্যাচের শেষদিকে সার্থক গোলুই ইস্টবেঙ্গলের হয়ে একটি গোল শোধ করলেও, তা ম্যাচের ফলে কোনও প্রভাব ফেলতে পারেনি। তার উপর ৭১ মিনিটে আবার লাল কার্ড দেখে বসেন লাল–হলুদের রাজু গায়কোয়াড়। 
এই ম্যাচে হারের ফলে ১৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরেই পড়ে রইল লাল–হলুদ শিবির। অন্যদিকে জয়ের ফলে ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চলে এল নর্থইস্ট।

 

ছবি:‌ আইএসএল টুইটার

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top