আজকাল ওয়েবডেস্ক:‌ প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স। আইপিএল–এর ম্যাচে ধারাভাষ্য দেওয়ার জন্য মুম্বই–তে ছিলেন তিনি। সেখানেই একটি বিলাসবহুল হোটেলে দুপুর ১২টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯। জোন্সের মৃত্যুর খবর জানিয়েছে আইপিএল–এর ব্রডকাস্টার স্টার স্পোর্টস। বিবৃতিতে বলা হয়, দক্ষিণ এশিয়ার ক্রিকেটে তাঁর অবদান অনেক। বহুদিন ধরে তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছেন। 
জোন্সের মৃত্যুর খবর পেয়ে শোকপ্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা বীরেন্দ্র সহবাগও। তাঁর ট্যুইট, ‘ডিন জোন্সের মৃত্যুর খবর পেয়ে আমি শোকাহত। এখনও বিশ্বাস করতে পারছি না। তিনি আমার অন্যতম প্রিয় ধারাভাষ্যকার ছিলেন। আমার অনেক ব্যক্তিগত নজিরের সময় তিনি ধারাভাষ্যকার হিসেবে ছিলেন। তাঁর সঙ্গে অনেক স্মৃতি রয়েছে। তাঁর অভাব অনুভব করব।’
মেলবোর্নে জন্ম জোন্সের। তিনি অস্ট্রেলিয়ার হয়ে ৫২টি টেস্ট ম্যাচ খেলেন। ৪৬.৫৫ গড়ে তাঁর মোট রান ৩,৬৩১। সর্বোচ্চ স্কোর ২১৬। তাঁর শতরানের সংখ্যা ১১। তিনি ১৬৪টি একদিনের আন্তর্জাতিকে ৬,০৬৮ রান করেন। শতরান সাতটি এবং অর্ধশতরান ৪৬টি। তিনি অ্যালান বর্ডারের সতীর্থ ছিলেন। খেলা ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবে তিনি জনপ্রিয় হয়ে ওঠেন। তাঁর মৃত্যুতে ক্রিকেটমহলে শোকের ছায়া নেমে এসেছে।
 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top