আজকালের প্রতিবেদন- মহারাজকীয় মেজাজে করোনা মোকাবিলায় দৃষ্টান্তমূলক পদক্ষেপ নিলেন সৌরভ গাঙ্গুলি। আগামী ২১ দিন দেশে লকডাউন। এই সময়ে দেশের গরিব মানুষগুলোর জন্য খাবারের সংস্থানের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি। জানা গিয়েছে, চাল প্রস্তুতকারী সংস্থা লালবাবা রাইসের সঙ্গে যৌথ উদ্যোগে সৌরভ বিনামূল্যে ৫০ লক্ষ টাকার চাল সরবরাহ করবেন।
সৌরভ জানিয়েছেন, লকডাউন চলাকালীন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিভিন্ন জায়গায় গরিব মানুষদের সেন্টারে রেখেছেন। তাঁদের খাবারের খরচ বহন করতে চেয়ে পুলিশ কমিশনার অনুজ শর্মাকে জানিয়েছি। তাঁরা যেখানে বলবেন সেখানে সাধ্যমতো এই সহযোগিতা করব। সৌরভের এমন উদ্যোগের প্রশংসা করে এই চাল প্রস্তুতকারী সংস্থা এক বিবৃতিতে বলেছে, সৌরভের এমন উদ্যোগ আশা করি রাজ্যের আরও বেশি সাধারণ মানুষকে এমন মহৎ উদ্যোগে শামিল হওয়ার জন্য অনুপ্রাণিত করবে।
করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে মঙ্গলবারও সরকারের পাশে থাকার বার্তা দিয়েছিলেন সৌরভ। কোয়ারেন্টিন সেন্টারের জন্য প্রয়োজনে ইডেন গার্ডেনকে ব্যবহার করার প্রস্তাব দিয়েছিলেন তিনি। বলেছিলেন, ‘‌সরকার চাইলে আমরা ইডেন গার্ডেন্স ব্যবহারের জন্য ছেড়ে দেব। এই মুহূর্তে যা যা প্রয়োজন সবরকম সহযোগিতা করব। এটা নিয়ে কোনও সমস্যাই নেই।’‌ জানা গিয়েছে, সিএবি–‌র নবনির্মিত ইনডোর সেন্টার এবং ক্রিকেটারদের রাখার জন্য তৈরি ডর্মেটরি সেন্টারকে কাজে লাগিয়ে কোয়ারেন্টিন সেন্টার বানানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। অবশ্য এখনই সেরকম কোনও প্র‌য়োজন পড়ছে না। তবে একের পর এক সৌরভের এমন সদর্থক ভূমিকার প্রশংসা সোশ্যাল মিডিয়ায়। অনেকেই টিম ইন্ডিয়াকে এগিয়ে নিয়ে যাওয়া নেতা সৌরভের প্রসঙ্গও টেনে আনছেন।(ফাইল ছবি)

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top