EPL: প্রিমিয়ার লিগ জমিয়ে দিলেন অপ্রতিরোধ্য হ্যারি কেন! ম্যান সিটির হারে সুবিধা লিভারপুলের 

আজকাল ওয়েবডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ জমিয়ে দিলেন হ্যারি কেন।

বেশ কিছুদিন ধরে ফর্মে ছিলেন না। তাঁকে নিয়ে সমালোচনা, ট্রোল কিছুই বাদ ছিল না। কিন্তু ফর্মে থাকা হ্যারি কেন কতটা ভয়ঙ্কর তা হাড়ে হাড়ে টের পেলেন পেপ গুয়ার্দিওলা। টের পেল ম্যাঞ্চেস্টার সিটি। খেতাবের দৌড়ে সবাইকে ছাড়িয়ে এগিয়ে যাওয়া দলটাকে যেন হ্যাঁচকা টানে দাঁড় করিয়ে দিল টটেনহ্যাম হটস্পার। হ্যারি কেনরা জিতলেন ৩-২ ফলাফলে। তাঁদের জয়ে সুবিধা হয়ে গেল লিভারপুলের। 
২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন মহম্মদ সালাহরা। আর ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। লিভারপুল পরের ম্যাচ জিতলেই ব্যবধান হয়ে যাবে মাত্র ৩ পয়েন্টের। আর ব্যবধান যত কমবে তত চাপ বাড়বে গুয়ার্দিওলা এবং সিটির। যে দলটা কিছুদিন আগেও লিগে ধরাছোঁয়ার বাইরে মনে হচ্ছিল আজ তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে জুর্গেন ক্লপের দল। 

আরও পড়ুন: কথা রাখেননি সৌরভ! দল থেকে বাদ পড়ার পর বিস্ফোরক ঋদ্ধিমান​ 


শনিবার রাতের ম্যাচ হল রুদ্ধশ্বাস। হল নাটকের পর নাটক। ৪ মিনিটের মাথায় টটেনহ্যামের হয়ে প্রথম গোল দিলেন দেজান কুলুসেভস্কি। হ্যারি কেনের ডিফেন্স চেরা থ্রু পাস ধরে এগিয়ে যান সন হিউন মিং। তিনিই গোল করতে পারতেন কিন্তু ফাঁকায় দাঁড়ানো কুলুসেভস্কিকে বাড়িয়ে দেন। তিনি কোনও ভুল করেননি। ৩৩ মিনিটে সমতা ফেরান ইলকায় গুন্দোয়ান। দ্বিতীয়ার্ধের শুরুতে চাপ বাড়ায় সিটি। কিন্তু খাঁটি স্ট্রাইকারের গুণ দেখিয়ে শিকারি বিড়ালের মতো বক্সের মধ্যে ঢুকে যান কেন। সনের মাপা পাস থেকে ২-১ করেন। 
৭৪ মিনিটে ফের বক্সের মধ্যে দু'তিন জন ডিফেন্ডারদের পায়ের জাদুতে অবশ করে দেন ইংরেজ স্ট্রাইকার। বল জড়িয়ে দেন জালে। যদিও কুলসেভস্কি অফসাইডে থাকায় সেই গোল বাতিল হয়ে যায়। উলটে টটেনহ্যাম ডিফেন্ডার বক্সের মধ্যে হ্যান্ডবল করে ফেলেন। অতিরিক্ত সময়ের দু' মিনিটে পেনাল্টি থেকে ২-২ করেন মাহরেজ। গোটা এতিহাদ স্টেডিয়াম তখন উত্তেজনায় কাঁপছে। সিটির সমর্থকরা জয়সূচক গোলের দাবিতে মাঠ কাঁপাচ্ছেন। সেই মাঠকেই শ্মশানে পরিণত করলেন হ্যারি কেন। ডান প্রান্ত থেকে কুলুসেভস্কির ক্রসে তিনিই মাথা ছোঁয়ালেন। গোলকিপারকে দাঁড় করিয়ে তা জালে জড়িয়ে গেল। মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে পড়লেন পেপ গুয়ার্দিওলা। সিটির খেলোয়াড়রাও হতাশায় গ্লানিতে আচ্ছন্ন তখন।

আকর্ষণীয় খবর