আজকাল ওয়েবডেস্ক:‌ মাত্র ৬০ বছর বয়সেই শেষ হয়ে গেল এক কিংবদন্তীর যাত্রা। শেষ হয়ে গেল এক বর্ণময় জীবন। আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক দিয়েগো মারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়া জগত। সকলেই টুইটারে নিজের মতো করে শ্রদ্ধা জানিয়েছেন ফুটবলের জাদুকরকে। তবে বোকা জুনিয়র্স তাঁদের প্রিয় মারাদোনাকে শেষ শ্রদ্ধা জানাতে বন্ধ করে দিল লা বোমবনেরা স্টেডিয়ামের সব আলো। শুধু জ্বলতে থাকল মারাদোনার ভিআইপি বক্সের আলো।
এখানে বসেই খেলা দেখতেন তিনি। মারাদোনাকে শেষ শ্রদ্ধা জানাতে এই পথ বেছে নিল আর্জেন্টিনা। কিছুতেই যেন এ শোক মেটার নয়। 
ফুটবল জীবনের শুরুতে ১৯৮১–৮২ মারাদোনা খেলেছিলেন বোকা জুনিয়র্সে। আর অবসরও নিয়েছিলেন এই ক্লাব থেকেই। ১৯৯৫ থেকে ৯৭ অবধি ছিলেন প্রিয় ক্লাবে। নাপোলি, বোকা জুনিয়র্স, বার্সিলোনার প্রাক্তন তারকা, আর্জেন্টিনার ১৯৮৬ সালে বিশ্বকাপ জয়ের নায়ক মারাদোনা বর্তমান স্থানীয় ক্লাব জিমনাসিয়া ওয়াই এসগ্রিমাতে কোচিং করাতেন। সম্প্রতি তাঁর ৬০তম জন্মদিনও গেছে। কিন্তু কে জানত এইদিন দেখতে হবে সকলকে।
গত মে মাসে করোনা ত্রাণ তহবিলে অর্থ সংগ্রহের উদ্দেশ্যে নিজের বিশ্বকাপ জয়ের স্মারক নীলামে তুলেছিলেন দিয়েগো মারাদোনা। তিনি ফুটবলের রাজপুত্র। অনেকেরই ফুটবল দেখার ইন্সপিরেশন ছিলেন তিনি। আজ তিনি নেই। মারাদোনার প্রয়াণে শোকাহত গোটা বিশ্ব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top