ICC Test Team: আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশের অধিনায়ক বেন স্টোকস, ভারত থেকে দলে একমাত্র ঋষভ পন্থ

আজকাল ওয়েবডেস্ক: ইংল্যান্ডের নির্ভরযোগ্য অলরাউন্ডার বেন স্টোকসকে ২০২২ সালের বর্ষসেরা টেস্ট একাদশের অধিনায়ক ঘোষণা করল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

গত বছরের পারফরম্যান্সের ভিত্তিতেই এই একাদশ ঘোষণা করেছে আইসিসি। সেই দলে ভারত থেকে একমাত্র জায়গা পেয়েছেন ঋষভ পন্থ। দলে নেই বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটাররা। ২০২২ সালের মাঝামাঝি ইংল্যান্ড দলের অধিনায়কত্ব নেওয়ার পর পুরো দলকেই বদলে দিয়েছেন স্টোকস। তাঁর অধীনে দশ ম্যাচের ন'টিতেই জিতেছে থ্রি লায়ন্সরা। ব্যাট, বল হাতেও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন স্টোকস। গত বছর ব্যাট হাতে ২৬ ইনিংসে দুটো শতরান সহ ৮৭০ রান করেন ইংলিশ অধিনায়ক। বল হাতে নিয়েছেন ২৬টি উইকেট। বর্ষসেরা টেস্ট একাদশে সর্বোচ্চ চারজন ক্রিকেটার রয়েছে অস্ট্রেলিয়া থেকে। ইংল্যান্ড থেকে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার। এছাড়াও ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা থেকে একজন করে জায়গা পেয়েছেন আইসিসির সেরা টেস্ট একাদশে। 

আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশ: বেন স্টোকস (অধিনায়ক), উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, বাবর আজম, জনি বেয়ারস্টো, ঋষভ পন্থ, ক্রেগ ব্রেথওয়েট, প্যাট কামিন্স, কাগিসো রাবাডা, নাথান লিয়ন, জেমস অ্যান্ডারসন।

আকর্ষণীয় খবর