KKR-Delhi Capitals: কেকেআর ম্যাচের আগে প্রশ্নে পন্থের অধিনায়কত্ব!

আজকাল ওয়েবডেস্ক: কেকেআরের বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচ খেলতে নামার আগে দিল্লি শিবির কী নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত জানেন? ঋষভ পন্থের অধিনায়কত্ব। কয়েকদিন আগে পর্যন্তও প্রাক্তনদের বাহবা কুড়োচ্ছিলেন ভারতের তরুণ উইকেটকিপার ব্যাটার। কিন্তু সেটাই এখন দিল্লির গলার কাঁটায় পরিণত। শেষ দুটো ম্যাচে পন্থের অধিনায়কত্ব নিয়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। শেষ ওভারে তাঁর ভুল সিদ্ধান্তের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের কাছে হারতে হয়েছে দিল্লিকে। 

 

প্রথম ম্যাচে অনভিজ্ঞ আবেশ খানকে শেষ ওভার বল দিয়েছিলেন। শেষ বলে ছয় মেরে আরসিবিকে জিতিয়েছিলেন ভরত। সেই ম্যাচ থেকে শিক্ষা না নিয়ে পরের ম্যাচেও একই ভুল করেন পন্থ। রাবাডার এক ওভার বাকি থাকা সত্ত্বেও দিল্লির হয়ে এবার প্রথম ম্যাচ খেলা টম কারানকে শেষ ওভার দিয়ে ম্যাচটা হেরে বসেন। নাইটদের বিরুদ্ধে নামার আগে দিল্লি অধিনায়কের ভুল সিদ্ধান্ত নেওয়ার প্রবণতাই ভাবাচ্ছে শিবিরকে। এই বিষয়ে ঋষভের সঙ্গে আলাদা করে কথা বলেছেন কোচ রিকি পন্টিং। বুধবার যাতে তার পুররাবৃত্তি না হয় সেদিকে কড়া নজর থাকবে অজি কোচের।  

 

এই বিষয়টি ছাড়া অষ্টমীর সন্ধ্যায় ফেভারিট হিসেবে নামবে দিল্লি। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই ব্যালান্সড গতবারের রানার্সরা। ওপেনিংয়ে ধাওয়ান-পৃথ্বী জুটি ছন্দে। আগের ম্যাচে ব্যর্থ হলেও রানের মধ্যে আছেন শ্রেয়স। ছন্দ ফিরে পেয়েছে পন্থ, হেটমেয়ারও। বল হাতে উইকেটের মধ্যে রয়েছেন রাবাডা, নর্টজে, অক্ষর, আশ্বিনরা। মার্কাস স্টোইনিসের খেলা নিয়ে এখনও সংশয় রয়েছে। অজি অলরাউন্ডার খেলতে পারলে দিল্লির শক্তি আরও বাড়বে। ধারাবাহিকতা ধরে রেখে ফাইনালের টিকিট জোগাড় করতে মরিয়া দিল্লি ক্যাপিটলস।