আজকাল ওয়েবডেস্ক:‌ আইপিএলের আশা এখনও ছাড়ছে না বিসিসিআই। প্রয়োজনে বিদেশেও হতে পারে এবারের আইপিএল। ভারতে আইপিএল আয়োজন করা না পেলে বিসিসিআইয়ের হাতে এটাই থাকছে শেষ বিকল্প। বোর্ড সূত্রে বলা হয়েছে, ‘‌সমস্ত বিকল্পই ভেবে দেখা হচ্ছে। প্রয়োজনে আইপিএল বিদেশেও আয়োজন করা যেতে পারে। তবে সেটা একদম শেষ বিকল্প।’‌ 
এর আগেও বিদেশে আইপিএল আয়োজন করা হয়েছে। তাই এটা নতুন কিছু নয়। করোনা ভাইরাসের প্রকোপ না কমলে আইপিএল যে এবার বিদেশে হতে পারে, সে ইঙ্গিত মিলল। একটা বিষয় পরিষ্কার, বোর্ড আইপিএল আয়োজন করার জন্য সমস্ত রাস্তাই খোলা রাখতে চাইছে। 
২৯ মার্চই শুরু হয়ে যাওয়ার কথা ছিল আইপিএলের। কিন্তু করোনা মহামারীর জন্য তা পিছিয়ে গেছে। যা পরিস্থিতি তাতে, অনিশ্চিত আইপিএল। বাতিলও হতে পারে। বোর্ড একটা চেষ্টা করছে, টি২০ বিশ্বকাপ যদি বাতিল হয়ে যায়, সেক্ষেত্রে অক্টোবর–নভেম্বরে আইপিএল আয়োজন করার কথা ভাবতে পারে বিসিসিআই। 
২০০৯ সালে লোকসভা নির্বাচনের জন্য আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ২০১৪ সালে একই কারণে আইপিএলের প্রথম ভাগ সংযুক্ত আরব আমীরশাহী ও পরবর্তী পর্ব হয়েছিল ভারতে।
১০ জুন টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে পারে আইসিসি। তাই বোর্ডও অপেক্ষা করছে। এক বোর্ড কর্তা বলেছেন, ‘‌টি২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া অবধি আমরাও কিছু বলতে পারছি না। বিশ্বকাপ যদি বাতিল হয়, তারপর আমরা পরবর্তী ধাপ নিয়ে এগোব।’‌ 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top