আইএসএলে নভেম্বরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন রয় কৃষ্ণা

আজকাল ওয়েবডেস্ক:‌ রয় কৃষ্ণা। টানা তিন ম্যাচেই গোল করেছেন এটিকে–মোহনবাগানের এই স্ট্রাইকার। তাঁর শেষ মুহূর্তের গোলে বৃহস্পতিবার ওডিশা এফসিকে হারিয়ে আইএসএলে জয়ের হ্যাটট্রিক করেছে এটিকে–মোহনবাগান। এবার নভেম্বর মাসে আইএসএলের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হলেন ফিজির তারকা। সমর্থক এবং বিশেষজ্ঞদের মিলিয়ে মোট ৪৩.‌৮৪ শতাংশ ভোট পেয়েছেন তিনি।
এই লড়াইয়ে রয় কৃষ্ণা হারিয়েছেন নেরিজুস ভালসকিস (‌জামশেদপুর এফসি), অনিরুদ্ধ থাপা (‌চেন্নাইয়িন এফসি), দিয়েগো মৌরিসিও (‌ওডিশা এফসি) এবং ইগর আঙ্গুলোকে (‌এফসি গোয়া)।‌ নভেম্বর মাসে আইএসএল শুরুর পর দু’‌টি ম্যাচ খেলেছিল এটিকে–মোহনবাগান। প্রথমটি কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। দ্বিতীয়টি ছিল ঐতিহ্যের ডার্বি এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। কিবুর দলের বিরুদ্ধে জয়সূচক গোলটি করেছিলেন রয়ই। এরপর ডার্বিতেও লাল–হলুদ রক্ষণে প্রথম আঘাতও হানেন তিনি। গত ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বর দুপুর ১২টা পর্যন্ত চলা ভোটিংয়ে সবমিলিয়ে ভোট দিয়েছেন ১৬ হাজার ৮৮১ জন সমর্থক। এঁদের মধ্যে রয় কৃষ্ণাকে সেরা বেছে নিয়েছেন ৩৫৪৬ জন। অন্যদিকে, ৯ বিশেষজ্ঞের ৬ জনের ভোট গিয়েছে ফিজির তারকার পক্ষে। সবমিলিয়ে গড়ে রয় কৃষ্ণা ভোট পেয়েছেন ৪৩.‌৮৪ শতাংশ। ‌‌‌
দ্বিতীয় স্থানে থাকা ভালসকিস পেয়েছেন মোট ২৩.‌৮৪ শতাংশ ভোট। তৃতীয় স্থান পেয়েছেন অনিরুদ্ধ থাপা। তিনি পেয়েছেন ১৫.‌৭২ শতাংশ ভোট। চতুর্থ এবং পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন ব্রাজিলিয়ান মৌরিসিও (‌১৩.‌০৭ শতাংশ)‌ ও ইগর আঙ্গুলো (৩.‌৫৩ শতাংশ‌)‌। তবে পাঁচ জনের মধ্যে ফ্যানসদের ভোট সবচেয়ে বেশি পেয়েছেন চতুর্থ স্থানে থাকা মৌরিসিও। তিনি মোট ৪,৪১৩টি ভোট পেয়েছেন। কিন্তু বিশেষজ্ঞদের ভোটেই পিছিয়ে পড়েছেন তিনি।