আজকাল ওয়েবডেস্ক:‌ বিরাট কোহলিকে নিয়ে করা সুনীল গাভাসকারের একটি মন্তব্য ভাইরাল হয়ে গেছে। যার জবাব দিয়েছেন বিরাট পত্নী অনুষ্কা শর্মা স্বয়ং। শুক্রবার আবার সানি গাভাসকার বলেছেন, তাঁর মন্তব্যকে বিকৃত করা হয়েছে। 
বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা মন্তব্য আসার পর গাভাসকারের কথায়, তাঁর বক্তব্যকে বিকৃত করা হয়েছে। তিনি জানান, তিনি সবসময়ই ক্রিকেটারদের স্ত্রী কিংবা বান্ধবীদের হয়েই সওয়াল করেছেন। আর ওই মন্তব্যে শুধু বলতে চেয়েছিলেন লকডাউনে ক্রিকেটাররা প্র্যাকটিসের সেভাবে সুযোগই পাননি। টেনিস বলে অনুষ্কার সঙ্গে কোহলির ক্রিকেট খেলার ভিডিওটির কথা উল্লেখ করেই নিজের বক্তব্য স্পষ্ট করতে চেয়েছেন তিনি। গাভাসকারের কথায়, ‘‌আমি হিন্দিতে ধারাভাষ্য দিচ্ছিলাম। আকাশ চোপড়া ইংরেজিতে বলছিল। ক্রিকেটাররা যে অনুশীলন করতে পারেনি, সেটা নিয়েই কথা হচ্ছিল। রোহিত এবং ধোনিও প্রথম ম্যাচে রান পায়নি। অনুশীলনের অভাবেই এটা হয়েছে। তখনই বলেছি যে বিরাটও অনুশীলন করতে পারেনি। শুধু একবারই বিল্ডিংয়ের ক্যাম্পাসে অনুষ্কার বোলিংয়ে ব্যাট করতে দেখা গিয়েছিল। এটাই বলতে চেয়েছি। আর কিছুই নয়।’‌ সঙ্গে বলেন, ‘‌এক্ষেত্রে অনুষ্কাকে দোষারোপ করলাম কোথায়?‌ কোথায় অশালীন মন্তব্য করলাম?‌ ভিডিওতে যা দেখেছিলাম, সেটাই শুধু বলেছি। অন্য কেউ এর অন্য মানে বের করলে আমি কী করতে পারি?‌’‌ 
ঘটনাটা ঠিক কী ঘটেছিল?‌ বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলের দুটি সহজ ক্যাচ মিস করেন বিরাট। একটি ৮৩ রানের মাথায় ও অন্যটি ৯০ রানের মাথায়। শেষ পর্যন্ত ৬৯ বলে ১৩২ রান করেন রাহুল। তার জেরে ২০৬ রান তোলে পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে ব্যাট হাতেও ব্যর্থ হন বিরাট। ৫ বল খেলে মাত্র ১ রানে শেলডন কটরেলের বলে আউট হন বিরাট।
কোহলি আউট হওয়ার সময় কমেন্ট্রি বক্সে বসেছিলেন গাভাসকার। তখনই গাভাসকার বলেন, ‘‌লকডাউনে তো উনি (পড়ুন বিরাট) শুধুমাত্র অনুষ্কার বলেই প্র্যাকটিস করেছেন।’‌ গাভাসকারের এই মন্তব্যের জবাব দেন অনুষ্কা। 
বিরাট পত্নী ইনস্টাগ্রামে লেছেন, ‘‌মিস্টার গাভাসকার, আপনার বক্তব্য খুবই কুরুচিকর। কিন্তু আমি চাইব আপনি একজন ক্রিকেটারের পারফরম্যান্সের জন্য কেন তাঁর স্ত্রীকে টেনে আনলেন তার ব্যাখ্যা দেবেন। আমি নিশ্চিত এত বছর ধরে আপনি প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে সম্মান জানিয়েছেন। তাহলে আপনার কি মনে হয় না আমরাও সেই সম্মান পেতে পারি?’‌ অনুষ্কা আরও বলেন, ‘‌আমি নিশ্চিত আমার স্বামীর পারফরম্যান্সকে ব্যাখ্যা করতে অনেক শব্দ আপনি ব্যবহার করতে পারতেন। কিন্তু তাও আপনি আমার নাম টেনে আনলেন। তার কি দরকার ছিল? ২০২০ সালেও কিছু বদলায়নি। আমার স্বামীর পারফরম্যান্সের জন্য আর কতদিন আমাকে টেনে আনা হবে? মিস্টার গাভাসকার জেন্টলম্যান্স গেমে আপনি একজন কিংবদন্তি। কিন্তু আপনার এই মন্তব্য শোনার পরে আমার মনের কথা আমি জানালাম।’‌ 
লকডাউনের মধ্যে বিরাট একটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানে দেখা গিয়েছিল, অনুষ্কার সঙ্গে ক্রিকেট খেলছেন তিনি। সেই ভিডিওকে সামনে এনেই হয়তো এই মন্তব্য করেছেন গাভাসকার। সেটাই তিনি পরে জানালেন। একই সঙ্গে সানি বললেন, তাঁর মন্তব্যকে বিকৃত করা হয়েছে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top