সংবাদ সংস্থা, পোখরা: টি২০ আন্তর্জাতিকে বিশ্বরেকর্ড করলেন অঞ্জলি চাঁদ। নেপালের এই বোলার কোনও রান না দিয়ে ৬ উইকেট নিলেন। টি২০ আন্তর্জাতিকে এটি সেরা বোলিং (পাশের সারণি দ্রষ্টব্য)।
মহিলাদের সাউথ এশিয়ান গেমস ক্রিকেটে নেপালের খেলা ছিল মালদ্বীপের সঙ্গে। সপ্তম ওভারে বল করতে আসেন মিডিয়াম পেসার অঞ্জলি। এই ম্যাচেই আন্তর্জাতিক অভিষেক হয়েছিল তাঁর। প্রথম ওভারে তিনি ফেরান মালদ্বীপের অধিনায়ক জুনা মারিয়মকে। দুই বল পরে ২৪ বছরের অঞ্জলির শিকার লাতসা হালিমাথ। সেই ওভারেই তিনি ফেরান শাফা সালিমকে। পরের ওভারে অঞ্জলি তুলে নেন এশাল ইব্রাহিম ও কিনানাথ ইসমাইলকে। শেষ ওভারে শামা আলির উইকেটটিও নেন তিনি।
মহিলাদের টি২০ আন্তর্জাতিকে এতদিন সেরা বোলিংয়ের বিশ্বরেকর্ড ছিল মালয়েশিয়ার মাস এলিসার। এই বছরই চীনের বিরুদ্ধে ৩ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন এলিসা। পুরুষদের টি২০ আন্তর্জাতিকে সেরা বোলিংয়ের বিশ্বরেকর্ড ভারতের দীপক চাহারের। তিনি গত নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে হ্যাটট্রিক–‌সহ ৬ উইকেট নিয়েছিলেন ৭ রান দিয়ে।
টস জিতে মালদ্বীপ ব্যাটিং নেয়। তাদের ইনিংস মাত্র ১৭ রানে শেষ হয়ে যায়। তাদের একজন ব্যাটসম্যানও দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। রান তাড়া করতে নেমে মাত্র এক ওভারে লক্ষ্যে পৌঁছে যায় নেপাল।‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top