আজকাল ওয়েবডেস্ক:‌ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে ইচ্ছা করেই হেরেছিল ভারত। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আবদুল রাজ্জাক একটি অদ্ভুত দাবি করে বসেছেন। 
ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস তাঁর বই ‘অন ফায়ার’–এ লিখেছেন, বিশ্বকাপের ওই ম্যাচে মহেন্দ্র সিং ধোনির ধীরগতির ব্যাটিং দেখে তিনি বিস্মিত হয়েছিলেন। এবার রাজ্জাক সেই ম্যাচ নিয়ে বলেছেন, পাকিস্তানকে ছিটকে দেওয়ার জন্যই ভারত জেতার চেষ্টা করেনি ইংল্যান্ডের বিরুদ্ধে।
রাজ্জাকের কথায়, ‘ভারত যে ইচ্ছা করেই ম্যাচটা হেরেছে, সে বিষয়ে কোনও সন্দেহই নেই। প্রত্যেক ক্রিকেটারেরই ম্যাচটা দেখে সেটাই মনে হবে। যে প্লেয়ার চার–ছয় মারতে ওস্তাদ, সেই ক্রিকেটার ঠুকঠুক করছে, এটা দেখলেই তো বোঝা যায়।’
এটা ঘটনা, সেদিন ধোনি এবং তাঁর সঙ্গী কেদার যাদবকে আক্রমণাত্মক ব্যাটিং করতে দেখা যায়নি। জেতার জন্য ভারতের লক্ষ্য কঠিন হলেও অসম্ভব ছিল না। বিশেষ করে যখন ক্রিজে ধোনি ছিলেন। কিন্তু ধোনি চার–ছয়ের রাস্তায় না গিয়ে সিঙ্গলস নিয়ে যাচ্ছিলেন। তাঁর এমন ব্যাটিং নিয়ে অবাক হয়েছিলেন স্টোকস। সেই কারণেই ইংল্যান্ডের তারকা ক্রিকেটার লিখেছেন তাঁর বইতে, ম্যাচ জেতার ইচ্ছা ছিল না সেদিন। রাজ্জাক এর মধ্যে অন্য গন্ধ পাচ্ছেন। তিনি চান আইসিসি যেন ম্যাচটা নিয়ে কড়া হয়।
ভারতের নাম না নিয়ে প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার বলেছেন, ‘আমার মতে, আইসিসির জরিমানা করা উচিত। একটা দলকে ছিটকে দেওয়ার জন্য অন্য কোনও দল যদি ইচ্ছা করে ম্যাচ হেরে যায়, তা হলে সেই দলকে তো জরিমানা করাই উচিত।’ 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top