আজকাল ওয়েবডেস্ক:‌ মাঠ ভর্তি দর্শক। সামাজিক দূরত্ব বজায় রাখার বালাই নেই। মুখে মাস্কেরও প্রয়োজন নেই। সবচেয়ে বড় কথা করোনা সংক্রমণের কোনও ভয়ই নেই। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও করোনা সংক্রমণ রুখতে গোটা বিশ্ব যখন লড়ছে, তখন এই ছবি নিউজিল্যান্ডের একটি রাগবি ম্যাচের।
সব দেশ যখন ভ্যাকসিনের প্রতীক্ষায়, তখন লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক–স্যানিটাইজারের ব্যবহার, প্রভৃতি করোনা সংক্রান্ত বিধিনিষেধ পালন করেই এই দেশটিকে করোনামুক্ত করে ফেলেছে এখানকার প্রশাসন। দর্শকভর্তি স্টেডিয়ামের ওই ছবিই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। 
দীর্ঘ সাতমাস বন্ধ থাকার পর গত রবিবারই ওয়েলিংটন স্টেডিয়ামে আয়োজন করা হয় রাগবি ম্যাচের। দর্শকদের জন্য ছিল না করোনা সংক্রান্ত কোনও বিধিনিষেধ। প্রায় ৩০ হাজার দর্শক এসেছিলেন ম্যাচ দেখতে। না ছিল কোনও মাস্ক, না ছিল সামাজিক দূরত্ববিধি মেনে চলার কোনও ব্যাপার। সেই ম্যাচের ছবিই পরবর্তীতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। কেউ লেখেন, ‘‌এটা নিউজিল্যান্ডের রাগবি ম্যাচের ছবি। এটাই হয় যখন সরকার যোগ্য হয় এবং দেশবাসীর সেই সরকারের উপর ভরসা থাকে।’ অপর এক নেটিজেন লেখেন, ‘‌‌আমরা ঘরে বসে ম্যাচ দেখছি। আর এটা মনে রাখুন, নিউজিল্যান্ডের ছবি।’‌

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top