আজকাল ওয়েবডেস্ক:‌ দেশে রোজ লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। প্রায় সাত লক্ষ দেশবাসী করোনা আক্রান্ত। এত কিছুর মধ্যেও দুর্নীতি কিন্তু দমন করা যায়নি। এবার এই মহামারিকে কেন্দ্র করেই সক্রিয় হয়ে উঠেছে একের পর এক চক্র। এবার রোগীর কোভিড ধরা পড়লেও টাকা দিয়ে মিলছে নেগেটিভ রিপোর্ট। যাতে সবার অজান্তে রোগী এবং তাঁর পরিবার ক’‌টা দিন স্বাধীনভাবে ঘোরাফেরা করতে পারে। 
এই চক্রি গজিয়ে উঠেছে উত্তরপ্রদেশের মেরঠে। একটি ভিডিওতে স্পষ্ট দেখা গেছে, রোগীর পরিবারের থেকে টাকা নিয়ে নেগেটিভ রিপোর্ট দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে বেসরকারি হাসপাতালের ম্যানেজার। জেলা হাসপাতাল থেকে আনানো হবে সেই রিপোর্ট। ভিডিও ভাইরাল। জেলা ম্যাজিস্ট্রেট অনিল ধিংরা হাসপাতালের লাইসেন্স বাতিলের নির্দেশ দিয়েছেন। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে জেলার মুখ্য মেডিক্যাল অফিসার।
ভিডিওতে দেখা যাচ্ছে, এক দল রোগী বেসরকারি হাসপাতালের এক কর্মীর সঙ্গে কথা বলছেন। অনুরোধ করছেন, তাঁদের যেন ‘‌কোভিড নেই’‌ বলে জেলা হাসপাতাল থেকে রিপোর্ট আনানো হয়। এতে তাঁরা ক’‌দিন নির্বিঘ্নে কাটাতে পারেন। এই বলে হাসপাতালের ম্যানেজারের হাতে ২০০০ টাকার নোটও তুলে দিচ্ছেন। রিপোর্ট এলে ৫০০ টাকা তুলে দেবেন বলে জানাচ্ছেন। শুধু বেসরকারি হাসপাতাল নয়, কাঠগড়ায় জেলা হাসপাতালও। তদন্ত হচ্ছে, সেখানে কে বা কারা এ ধরনের রিপোর্ট বের করতে সাহায্য করছেন। 
 

জনপ্রিয়

Back To Top