আজকাল ওয়েবডেস্ক:‌ দক্ষিণ ও পশ্চিম ভারতে এখন পরিস্থিতি ভয়ানক। মাত্রা ছাড়া বৃষ্টি, বাঁধের জল ছেড়ে দেওয়ার ফলে মহারাষ্ট্র, কেরল, কর্নাটকে এখন লক্ষ লক্ষ মানুষ আশ্রয়হীন। প্রাণ বাঁচাতে এখন শরণার্থী শিবিরে আশ্রয় নিচ্ছেন অনেকেই। তার মাঝেই নিজেদের প্রাণ বাজি রেখে কাজ করে চলেছেন সেনা ও বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। জলে আটকে পড়া মানুষের কাছে যে তাঁরা ভগবানের সমান, সেকথাই প্রমাণিত হল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে। 
মহারাষ্ট্রের সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকার মধ্যে রয়েছে মহারাষ্ট্রের সাংগলি। সেখানে অসংখ্য মানুষ আটকে আছেন। আর বন্যার্তদের রক্ষা করতে তাই সেখানেও পৌঁছে গিয়েছিল সেনা দল। 
ভিডিওতে দেখা যাচ্ছে, সেই দলের সাহায্যে পরিবার নিয়ে এক মহিলা উঠেছেন সেনার নৌকায়। উদ্ধার করা হয়েছে তাঁকে। পিছনেই দুই জওয়ান দাঁড়িয়ে রয়েছেন, দেখছেন ব্যবস্থাপনা। এরপর নৌকায় উঠে নিজের ব্যাগ নিয়ে বসার পরেই প্রথমে তাঁর পাশে দাঁড়িয়ে থাকা এক জওয়ানের পায়ে হাত দিয়ে প্রণাম করেন তিনি। তারপর আবার ব্যাগ সামলে ওপাশে দাঁড়িয়ে থাকা আরেক জওয়ানের পায়ে হাত দিয়েও ধন্যবাদ জানান। বন্যা আক্রান্ত ভারতের কাছে, এই উদ্ধারকারী দল যে ভগবানের মতো, সে কথাই প্রমাণিত এই ভিডিওতে।‌‌

জনপ্রিয়

Back To Top