আজকাল ওয়েবডেস্ক:‌ ব্যাঙ, ইঁদুর নয় আস্ত পেঁয়াজ গিলে খাচ্ছে বিষধর কোবরা। এঘটনা কেউ চোখে না দেখলে বিশ্বাস করবে না। কিন্তু বাস্তবে এমন কাণ্ডই ঘটেছে ওড়িশার অঙ্গুল জেলার চেণ্ডিপেডা গ্রামে। সুশান্ত বেহেরা নামে এক ব্যক্তির বাড়িতে লুকিয়ে বসেছিল কোবরাটি। 
বিষধর সাপ বাড়িতে দেখে লাঠি দিয়ে তাড়িয়ে সেটিকে উঠোনে নিয়ে আসেন।  উঠোনে আসার পর আর সেখান থেকে নড়তে চাইছিল না সাপটি। ততক্ষণে পাড়া প্রতিবেশী জড়ো হয়ে গিয়েছেন সুশান্ত বেহরার বাড়িতে। কিছুক্ষণ পরেই দেখা যায় সাপটি কী যেন উগরে দিচ্ছে।

ভাল করে নজর করতেই চক্ষু চড়ক গাছ সুশান্ত বেহরার। এতো আস্ত পেঁয়াজ!‌ একটা দুটো নয় একের পর এক ১১টা পেঁয়াজ উগরে দেয় কোবরা। আর সেই ঘটনা মোবাইলে ভিডিও করতে থাকেন গ্রামবাসীরা। 
খবর দেওয়া হয় সাপ উদ্ধারকারী সংস্থাকে। হিমাংশু শেখর দেহুরি ঘটনাস্থলে গিয়ে দেখেন সাপটি তখনও পেঁয়াজ উগরে চলেছে। কার্নিভোরাস প্রজাতির সাপ কোবরা। তারা প্রায়ই ফল, সবজি গিলে খায় জানি। সাধারণ খাবার ভেবেই সেগুলি তারা গিলে ফেলে। হিমাংশু শেখরের দাবি বিশ্বে বোধ হয় এটাই প্রথম যেখানে কোবরা পেঁয়াজ গিলে খেল। এর আগে কেরলে দেখা গিয়েছিল একটি কোবরা সাতটি ডিম গিলে খেয়েছিল। পরে সেটি উগরেও দেয়। এক্ষেত্রেও তাই হয়েছে। 

জনপ্রিয়

Back To Top