আজকাল ওয়েবডেস্ক:‌ তার থেকে আকারে প্রায় পাঁচগুণ বড়, আফ্রিকার জঙ্গলের অতিকায় হাতির দিকে ধেয়ে যাচ্ছে ছোট্ট একটা মোষশাবক। সন্তানকে বাঁচাতে তার পিছনে ছুটছে ভীতসন্ত্রস্ত মা। আর ক্ষুদ্র এক শাবকের ভয়ানক তেজ দেখে রাগের বদলে আরও ঘাবড়ে গিয়ে পিছু হঠছে বিশাল হাতি। অদ্ভূত মজার এই ভিডিও ফুটেজ টুইটারে পোস্ট করেছে ‘‌নেচার ইজ লিট’ নামে পশুপ্রাণীদের নিয়ে কাজ করা একটি বন্যপ্রেমী সংগঠন‌। ঘটনাটি ঘটেছে আফ্রিকার ক্রুগার জাতীয় উদ্যানে।
১৭ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, আচমকা হাতিটির দিতে তেড়ে যাচ্ছে মোষশাবকটি। আর অত ছোট একটা প্রাণীর ভীষণ তেজ দেখে রেগে যাওয়ার বদলে কিছুটা যেন ঘাবড়ে গিয়েই পিছু হঠছে হাতিটি।

যদিও সন্তানকে বাঁচাতে হাতির দিকে ধাবিত শাবকের পিছনে ছুটছে তার মা–ও। হাতির শুঁড়ের সামনে পৌঁছেও যায় মোষশাবক। কিন্তু ফুটেজের শেষে দেখা যাচ্ছে, মায়ের সঙ্গে নিজের গন্তব্যের দিকে রওনা দিয়েছে ছোট্ট, সাহসী শাবক। আর হতচকিত অবস্থায় পিছন ফিরে হাঁটতে দেখা যাচ্ছে হাতিকেও।
ভিডিও ফুটেজ টুইটারে পোস্ট হতেই তা ভাইরাল হয়েছে। পুঁচকে শাবকের তেজ অবাক করেছে তামাম পশুপ্রেমী থেকে শুরু করে নেটিজেনদেরও। ইতিমধ্যেই সেটা ১.‌২ লক্ষ মানুষ দেখে ফেলেছেন এবং তাতে ৯০০০ লাইক পড়েছে। বহু মানুষ কমেন্ট করে মোষশাবকের সাহসের প্রশংসা করেছেন।
ভিডিও সৌজন্য :‌ ক্রগার সাইটিংস     ‌‌‌

জনপ্রিয়

Back To Top