আজকাল ওয়েবডেস্ক:‌ আর তোলা যাবে না সেলফি, ভিডিও এবং টিকটক। অমৃতসরের স্বর্ণমন্দির চত্বরে দাঁড়িয়ে আর এসব করা যাবে না। স্বর্ণমন্দিরের প্রশাসনিক দায়িত্বে থাকা শিরোমণি গুরুদ্বার পারবন্ধক কমিটির পক্ষ থেকে নোটিস জারি করে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। কারণ বহু পুণ্যার্থী– সেলফি, ভিডিও এবং টিকটক তুলে সোশ্যাল মিডিয়ায় দেওয়া নিয়ে আপত্তি জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষকে।
নোটিসে উল্লেখ করা হয়েছে, অমৃতসরে শিখদের পবিত্র হর্মন্দির সাহিব চত্বরের ভেতরে সেলফি বা টিকটক ভিডিও তোলা যাবে না। এমনকী নির্দেশ পালন হচ্ছে কি না, তা দেখার জন্য স্বেচ্ছাসেবীও নিয়োগ করা হচ্ছে। কেউ ভিডিও করলে তাঁরা তাতে বাধা দেবেন। একইসঙ্গে তাঁরা নোটিসটি সংশ্লিষ্ট ব্যক্তিকে দেখিয়ে দেবেন। পর্যটকদের এই আচরণে ক্ষুব্ধ হয়েছেন রা। স্বর্ণমন্দির কর্তৃপক্ষের কাছে ভক্তদের আপত্তির প্রেক্ষিতেই এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে জানা গিয়েছে।
হর্মন্দির সাহিবের ম্যানেজার যশবিন্দর সিং সংবাদসংস্থা এএনআই–কে বলেন, ‘‌আমরা পর্যটকদের কাছে অনুরোধ জানাচ্ছি, এখানে আসুন, কিন্তু সেলফি বা টিকটক ভিডিও তুলবেন না। এটা যে উপাসনার জায়গা, তা মাথায় রাখবেন।’‌ এই ভিডিও বা সেলফি তোলা থেকে লোকজনকে বিরত করা না গেলে, মোবাইল ফোন নিয়ে প্রবেশ বন্ধ হয়ে যেতে পারে। এমন প্রস্তাবও কর্তৃপক্ষের কাছে দেওয়া হয়েছে বলে খবর। 

জনপ্রিয়

Back To Top