আজকাল ওয়েবডেস্ক:‌ ফের পিছু হটল কেন্দ্র। মঙ্গলবার এনআরসি নিয়ে লিখিত দিয়ে পিছু হটে কেন্দ্র। আর বুধবার লোকসভায় কেন্দ্রীয় সরকার জানিয়ে দিল, সোশ্যাল মিডিয়া ইউজারদের প্রোফাইলের সঙ্গে আধার নম্বর সংযোগ করতে হবে না। এর আগে ফেক নিউজ এবং পর্নোগ্রাফি রুখতে আধার সংযোগের কথা শোনা গিয়েছিল কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। সেখানে কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ সংসদের প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, ‘‌শিশু পর্নোগ্রাফি একটা বড় আকার ধারণ করেছে। তবে সেটা প্রতিরোধ করতে অন্য ব্যবস্থা নেওয়া হবে।’‌ 
একইসঙ্গে প্রতিশোধমূলক পর্নও দেশে বেড়ে চলেছে বলে দাবি করেন রবিশঙ্কর প্রসাদ। সরকার চেষ্টা করছে ভুয়ো খবর, পর্নগ্রাফি এবং দেশ বিরোধী কন্টেট যেন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে না পড়ে। এমন কোনও প্রস্তাব দেওয়া হয়নি সোশ্যাল মিডিয়া ইউজারদের আধার নম্বর সংযোগ করতে হবে বলে।’‌ সংসদে লিখিত আকারে জমা দিয়ে এই বক্তব্য নথিভুক্ত করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। 
উল্লেখ্য, জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে যে গুলি চালনার ঘটনা ঘটেছিল সেই ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছিল। কংগ্রেস নেতা গৌরব গগৈ এই বিষয়ে কেন্দ্রের কড়াকড়ি নিয়ে প্রশ্ন করতেই এমন উত্তর দিয়েছেন মন্ত্রী। বরং বলেন বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করছে। ভারতকে কখনও চীন ও মধ্যপ্রাচ্যের সঙ্গে তুলনা করা ঠিক নয়। কারণ ভারত গণতান্ত্রিক দেশ।

জনপ্রিয়

Back To Top