আজকাল ওয়েবডেস্ক:‌ দেশজুড়ে চলছে নাগরিকত্ব সংশোধিত আইনের বিরুদ্ধে প্রতিবাদ–আন্দোলন। এই পরিস্থিতি নিয়ে কড়া পদক্ষেপ নিতে চলেছে হায়দরাবাদ পুলিশ–প্রশাসন। তারা সিদ্ধান্ত নিয়েছে টুইটার, হোয়াটসঅ্যাপ এবং টিকটক যদি সিএএ বিরোধী কনটেন্টকে অনুমতি দেয় তাহলে তাদের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হবে। এই নির্দেশ দেওয়া হয়েছে হায়দরাবাদের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকে। 
প্রথমে এই বিষয়ে অভিযোগ দায়ের করেন এস শ্রীশৈলাম নামে জনৈক ব্যক্তি। তাঁর অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় মতপ্রকাশের স্বাধীনতার নামে সিএএ বিরোধী প্রচার করা হচ্ছে। প্রস্তাবিত এনআরসি নিয়েও সরগরম করে তোলা হচ্ছে সোশ্যাল মিডিয়া। এই ধরনের কনটেন্ট পরীক্ষা না করেই তা সোশ্যাল মিডিয়ায় দিয়ে দেওয়া হচ্ছে। ফলে অপব্যবহার করা হচ্ছে এই প্ল্যাটফর্মগুলিকে। 
আদালতকেও তিনি এমন বেশকিছু তথ্য দিয়েছেন। তার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, কারও যদি কোনও কনটেন্ট নিয়ে আপত্তি থাকে তাহলে তা পুলিশকে জানাতে হবে। পুলিশ নোটিস পাঠিয়ে তা মুছে ফেলতে বলবে। তারপরও যদি সেই কনটেন্ট রেখে দেওয়া হয় তাহলে সংশ্লিষ্ট সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

জনপ্রিয়

Back To Top