আজকাল ওয়েবডেস্ক:‌ জেএনইউ কাণ্ডে এবার দিল্লি হাইকোর্টের নোটিস পেল ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং গুগল। সোমবার এই নোটিস জারি করা হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের তিনজন অধ্যাপকের দায়ের করা পিটিশনের ভিত্তিতে হাইকোর্ট সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে নোটিস দিয়েছে, ৫ জানুয়ারি যে ঘটনা ঘটেছিল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে তার সিসিটিভি ফুটেজ, হোয়াটসঅ্যাপে কথোপকথন এবং আরও সম্পর্কিত তথ্য সংরক্ষিত করে রাখতে। 
এদিন দিল্লি পুলিশের পক্ষ থেকে আদালতে বলা হয়েছে, ইতিমধ্যেই তারা এই মর্মে চিঠি লিখেছেন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সাড়া পাওয়া যায়নি। এমনকী হোয়াটসঅ্যাপের কাছে দুই গোষ্ঠীর যুক্ত থাকার বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়েছে। কিন্তু কেন এই সংরক্ষণ করার আবেদন করা হয়েছে তা নিয়ে কেউ মুখ খোলেননি। 
জানা গিয়েছে, ১০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের তিন অধ্যাপক অমিত পরমেশ্বরম, অতুল সুধ এবং শুক্লা বিনায়ক সাওয়ান্ত আদালতের কাছে এই আর্জি নিয়ে পিটিশন দাখিল করেছিলেন। সেখানে বলা হয়েছিল, হামলার ঘটনা নিয়ে মেসেজ, ফটো, ভিডিও এবং ফোন নম্বর জোগাড় করে রাখতে হবে। অধ্যাপকরা আদালতকে নির্দেশ দিতে বলেছেন দিল্লির সরকারকে এবং পুলিশ কমিশনারকেও উপযুক্ত পদক্ষেপ করার জন্য।

জনপ্রিয়

Back To Top