ইসরোর সাফল্যে উচ্ছ্বসিত এলন মাস্ক! ভারতীয় পতাকার ইমোজি দিয়ে জানালেন অভিনন্দন  

আজকাল ওয়েবডেস্ক: ইসরোর সাফল্যে অভিনন্দন জানালেন এলন মাস্ক। এই মুহূর্তে চলছে ‘গগনযান’ অভিযানের প্রস্তুতি। তারই গুরুত্বপূর্ণ অংশ ছিল লিকুইড প্রপেল্যান্ট ইঞ্জিনের থার্মাল টেস্ট। এই পরীক্ষা টানা তৃতীয়বার সফলভাবে সেরে ফেলল ইসরো। টুইটারে একটি ছবি সহ পোস্ট দেওয়া হয়েছিল ভারতীয় গবেষণা সংস্থাটির তরফে। তাতেই এলন মাস্ক লিখলেন, ‘অভিনন্দন!’ সঙ্গে আবার একটি ভারতীয় পতাকার ইমোজিও জুড়ে দেন। 
ইসরো এখনও পর্যন্ত মানুষ সহ মহাকাশযান পাঠাতে পারেনি। সেই উদ্দেশ্য সফল করতে চলছে গগনযান বানানোর কাজ। সবকিছু সফলভাবে মিটলে তা হবে ইসরোর মুকুটে নতুন পালক। এর আগে কোনও ভারতীয় মহাকাশে জাননি তা নয়। সেই রাকেশ শর্মা থেকে সুনীতা উইলিয়ামস হয়ে কল্পনা চাওলারা সবাই বিদেশি মহাকাশ গবেষণা সংস্থার হয়ে অন্তরীক্ষে পাড়ি দিয়েছেন। মহাকাশ মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, ২০২৩ থেকে ২৪-এর মধ্যেই মানুষ সমেত মহাকাশ যান পাঠানোর পরিকল্পনা রয়েছে। তার আগে এ বছরেরই ডিসেম্বরে মানববিহীন রকেট উৎক্ষেপণ হবে। 
২০২২ সালে দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হবে। ইসরোর চেয়ারম্যান কে শিবন ইঙ্গিত দিয়েছিলেন, সেই উপলক্ষেই গগনযান অভিযান চালানো হবে। কিন্তু করোনার জেরে খানিকটা সেই পরিকল্পনায় ছেদ পড়েছে।