(মুক্তি পেয়েছে রাজ মুখার্জির নতুন ছবি ‘‌চল কুন্তল’‌। অগোছালো চিত্রনাট্যেও এই ছবির আকর্ষণ কিন্তু চার বৃদ্ধ—সৌমিত্র চট্টোপাধ্যায়, মনোজ মিত্র, সমীর বিশ্বাস এবং  দীপঙ্কর দে।)

বিনোদনের প্রতিবেদন:‌ এক রাজনৈতিক নেতা, যিনি নিজের ক্ষুদ্র স্বার্থ সিদ্ধির জন্যে লড়িয়ে দেন দুই তরুণ মস্তান বিশ্ব আর চন্দনকে। এই দুই রাজনৈতিক মস্তানের দাপটে যখন এলাকার মানুষের নাভিশ্বাস উঠেছে তখনই তা প্রতিরোধে এগিয়ে আসেন তিন বৃদ্ধ কুন্তল, দেবেশ আর শুভ্র। কীভাবে তাঁরা প্রতিরোধ করলেন এই গুণ্ডামির, শুধুমাত্র হাতের সম্বল লাঠিচিকে নিয়ে, তা নিয়েই রাজ মুখার্জির নতুন ছবি ‘‌চল কুন্তল’‌।
অবশ্যই ছবিতে প্রভাত রায়ের ‘‌লাঠি’‌ ছবির ছায়া আছে। কিন্তু তা স্বত্তেও এই ছবিতে পরিচালক হঁেটেছেন নিজের রাস্তাতেই। চেয়েছেন বাণিজ্যিক ফর্মুলা নিয়ে বাড়াবাড়ি না করেই একটা বাণিজ্য সফল ছবি তৈরি করতে। তাই এই ছবিতে অহেতুক নাচ-‌গান বা অবাস্তব ফাইট সিকোয়েন্স আসেনি। একটা অন্যরকম চলন আছে এই ছবিতে। কিন্তু সবসময়কি এই চলন বাস্তবের মাটিতে দাঁড়িয়ে ঘটেছে?‌ তা অবশ্যই নয়। তাছাড়া আগোছালো চিত্রনাট্যও এই ছবির আর একটা সমস্যা। তবে তিন বৃদ্ধর চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়, মনোজ মিত্র ও সমীর বিশ্বাসের অভিনয় এই ছবিতে অনেকটাই প্রাণ সঞ্চার করেছে। রাজনৈতিক নেতার চরিত্রে দীপঙ্কর দে-‌র অভিনয়ও যথারীতি মুগ্ধ করেছে। বিশ্ব আর চন্দনের ভূমিকায় ভাল লাগে প্রতীক আর রাজাকে। ঝিমলির চরিত্রে দেবলীনা কুমারও ভাল করেছেন। অনুপম রায়ের তৈরি থিম সং এই ছবির সম্পদ।


 

জনপ্রিয়

Back To Top