Food: এই ভাইফোঁটায় ভাইকে কবজি ডুবিয়ে খাওয়ান এসব রেস্তোরাঁয়

আজকাল ওয়েবডেস্ক:‌ বছরে এই একটা দিন।

এই একটা দিনই ভাইয়ের জন্য সব কিছু। অনুষ্ঠান, আচার থেকে খাওয়াদাওয়া— সবই তার জন্য। তার পছন্দের। তাই একটু বিশেষ না হলে কী চলে?‌ তা এই ভাইফোঁটায় ভাইকে কী খাওয়াবেন কিছু ভেবেছেন?‌ আমরা দিচ্ছি হদিশ।
• আওধ ১৫৯০:‌ ভাইকে যদি আওধি খাওয়াতে চান, কলকাতায় এর থেকে ভালো ঠিকানা আর হয় না। ২ নভেম্বর থেকে ৬ নভেম্বর মিলবে বিশেষ কিছু পদ। 
কোথায়?‌ দেশপ্রিয় পার্ক, সাদার্ন এভিনিউ, নাকতলা, সল্টলেক সেক্টর ওয়ান, যশোর রোড, মধ্যমগ্রাম, সোদপুর— আওধের সব আউটলেটেই পেয়ে ভাইফোঁটা স্পেশাল মেনু।
কী খাবেন?‌ মাটন গালওয়াটি কাবাব, মুর্গ ইরানি কাবাব, আওধি সুগন্ধি মাহি কাবাব, শাহি দহি কাবাব, আওধ স্পেশাল রান বিরিয়ানি, হান্ডি বিরিয়ানি, ইরানি ঝিঙ্গা মাশালা, মুর্গ ইরানি, আওধি মুর্গ জাফরানি, নিহারি খাস, গোস্ত ভুনা, আওধি মুর্গ জাফরানি।
খরচ:‌ দু’‌জনের খাওয়ার খরচ ১২০০ টাকা (‌কর অতিরিক্ত)‌‌
• ফোর্থ স্ট্রিট:‌ ভাইকে বাঙালি পদে ভোজ খাওয়াবেন?‌ তাহলে চলে আসুন এখানে। কবজি ডুবিয়ে খান ভোজ।
কোথায়?‌ শহরে দ্বিতীয় বিপণি খুলেছে এই রেস্তোরাঁ। সল্টলেকের সেক্টর ৩–এ, বিগ বাজারের উল্টো দিকে। কী খাবেন?‌ মোচার কাটলেট, পটলের দোলমা, ডাব ভাপা চিংড়ি, ভুনা চিংড়ি, চিটাগং মুরগি, রয়্যাল নবাবি মাংস।
খরচ:‌ দু’‌জনের খাওয়ার খরচ ১০০০ টাকা। 
• হোয়াটসঅ্যাপ ক্যাফে:‌ ফিউশন বা কন্টিনেন্টাল যদি ভাইকে খাওয়াতে চান, চলে আসুন এখানে। ভাইফোঁটা উপলক্ষ্যে মিলবে বিশেষ মেনু।
কোথায়?‌ সাদার্ন এভিনিউতে রয়েছে এই রেস্তোরাঁ।
কী খাবেন?‌ মাহি রোস্ট দক্ষিণী স্টাইল, চিকেন র‌্যাপড প্রন, রাঢ়া গোস্ত, গ্রিলড ফিশ, মাটন দই বড়া, লাসুনি কাবাব, চিকেন রুলাদ। পানীয়তেও রয়েছে নানা চমক। ডাব পাঞ্চ, ড্রাঙ্কেন প্যারট নিয়ে দেখুন একবার।
খরচ:‌ দু’‌জনের খাওয়ার খরচ ১,২০০ টাকা। কর অতিরিক্ত।
• ৯৯:‌ কেনাকাটায় এমনিতে অনেক খরচ হয়ে গিয়েছে। এবার খাওয়া যদি এক কম খরচে সারতে চান, তাহলে চলে আসুন এখানে। সব পদ বা কম্বোরই এখানে দাম ৯৯ টাকা।
কোথায়?‌ সাদার্ন এভিনিউ। নজরুল মঞ্চের মেন গেটের বিপরীতে।
কী খাবেন?‌ টিকেন পিৎজা, চিকেন বিরিয়ানি, ফ্রায়েড ফিশ অ্যান্ড চিপস, ভেজ রাইস এবং চিলি ফিশ, আলু পরোটা।
খরচ:‌ দু’‌জনের খাওয়ার খরচ ৪০০ টাকা। 
 

আকর্ষণীয় খবর