আজকাল ওয়েবডেস্ক:‌ আরও একবার। শুধু নিজের কর্তব্যের সীমায় আটকে থাকলেন না পুলিশকর্মী। তার ঊর্ধ্বে উঠে জীবনরক্ষা করলেন। ৭০ বছরের এক প্রবীণার। অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার ঘটনা। সেখানে গুডুর গ্রামে কুয়োর পড়ে গেছিলেন বৃদ্ধা। ঝাঁপ দিয়ে তাঁকে উদ্ধার করলেন পুলিশ কর্মী।
নিজের বাড়িতে কুয়ো থেকে জল তুলতে গেছিলেন প্রবীণা বি সাবিত্রী। সামলাতে না পেরে পড়ে যান। তখন রাত প্রায় ১২টা। ফোন যায় থানায়। ছুটে আসেন দুই পুলিশ কনস্টেবল এ শিবকুমার এবং শ্যাম। এসে দেখেন কুয়োর চারদিকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন গ্রামবাসীরা। সাহায্যের চেষ্টা করেছেন। কিন্তু বৃদ্ধা অন্ধকারের কারণে কিছুই দেখতে পাচ্ছিলেন না। 
এক মুহূর্তও না ভেবে জলে ঝাঁপ দিলেন এ শিবকুমার। চারপাশ তখন অন্ধকার। কুয়োটিও নেহাত কম গভীর নয়। কিন্তু এসব কিছুই ভাবেননি তিনি। আশপাশে কোনও মই বা দড়িও ছিল না। সহকর্মী শ্যাম কিছুক্ষণের মধ্যেই দড়ি জোগার করে আনেন। এর পর দু’‌জনকে টেনে তোলা হয়। 
শিবকুমারের কথায়, ‘‌তখন কিছুই ভাবিনি। শুধু ভেবেছি, ওই প্রবীণাকে বাঁচাতে হবে। তাই ঝাঁপ দিই।’‌ উদ্ধারের পর স্থানীয়রা কাছের হাসপাতালে খবর দেন। হাসপাতাল কর্মীরা আসতে অস্বীকার করেন। এর পর শিবকুমারই এক চিকিৎসককে ডেকে আনেন বৃদ্ধার জন্য। 

জনপ্রিয়

Back To Top