আজকাল ওয়েবডেস্ক:‌ কুকুরের বুদ্ধিমত্তা বোধহয় মানুষের থেকেও কখনও কখনও বড় হয়ে দেখা দেয়। ইন্টারনেটে তার বহু ভিডিও পাওয়া যায়। কিন্তু এবার যে ভিডিও সামনে এল তা হৃদয় স্পর্শ করে। একটি আহত কুকুর নিজে ওষুধের দোকানে গিয়ে চিকিৎসা চাইল। এমনকী শুশ্রূষা শেষে মেঝেতে গড়াগড়ি দিয়ে জানাল ধন্যবাদও। এমন ঘটনার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। 
ভিডিওটি দেখে জানা যাচ্ছে ঘটনাটি তুরস্কের ইস্তানবুলের। ২৯ সেকেন্ডের ছোট্ট ভিডিওতে দেখা যাচ্ছে, একটি পথকুকুর ওষুধের দোকানে এসে বসে রয়েছে। তার এক পায়ে আঘাতের চিহ্ন। সেখান থেকে রক্ত বেরচ্ছে। এক মহিলা তার শুশ্রূষা করছেন। শুশ্রূষা শেষ হয়ে গেলে কুকুরটি পা তুলে মহিলার হাতে তা রেখে ধন্যবাদ জানানোর ভঙ্গি করে দেখায়। এমনকী ধন্যবাদ দেওয়ার ভঙ্গিতে শেষে মেঝেতেও শুয়ে পড়ে কুকুরটি। এই বিরল অনুভূতি দেখে তাকে আদরও করে দেন ওই মহিলা।
ঠিক কী ঘটেছিল সেদিন?‌ ঘটনায় প্রকাশ, ওই মহিলার নাম বানু সেনগিজ। ওষুধের দোকানে একদিন হঠাত্‍ করেই ঢুকে পড়ে একটি পথকুকুর। সঙ্গে সঙ্গে ছুটে যান ওই মহিলা। বুঝতে পারেননি কুকুরটি কেন ঢুকে পড়ল। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন, আহত কুকুরটি চিকিৎসা চাইছে। তারপরই কুকুরটির শুশ্রূষা করেন বানু। পরে তাকে খাবার এবং জলও দেন। কুকুরটির পা দিয়ে রক্ত বেরচ্ছিল। যা চিকিৎসা করে বন্ধ করে দেন বানু। আর তাতেই কৃতজ্ঞতা দেখাতে এই কাণ্ড করে কুকুরটি। টুইটারে এই ভিডিও ছড়িয়ে পড়তেই আদরের মন্তব্যে ভরে গিয়েছে কমেন্ট বক্স। অনেকেই তাঁদের ব্যক্তিগত অভিজ্ঞতার কথাও লিখেছেন।

জনপ্রিয়

Back To Top