ঝিনুক খুলতেই ভিতরে শিবলিঙ্গের প্রতিকৃতি! আশ্চর্য ঘটনা সবংয়ে

আজকাল ওয়েবডেস্ক: ঝিনুকের মধ্যে শিবলিঙ্গের প্রতিকৃতি! চাঞ্চল্যকর ঘটনা ঘটল পশ্চিম মেদিনীপুর সবংয়ে। তেমাথানি অঞ্চলের লুটুনিয়া গ্রামের বাসিন্দা ফুলমণি সোরেন হাওর এলাকার একটি পুকুর থেকে আর পাঁচটা দিনের মতো রবিবারও ঝিনুক তুলে এনেছিলেন। কিন্তু ওই ঝিনুকের ওপরের এবং নিচের দুটি খোলাতে শিব ঠাকুরের মূর্তি দেখতে পান তিনি। আর স্বাভাবিকভাবেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। খবর পৌঁছয় স্থানীয় পঞ্চায়েত প্রধানের কাছে। তিনিও রীতিমতো এই ঘটনায় বিস্মিত।

ফুলমণি ও তাঁর বাড়ির সদস্যদের উদ্দেশ্যে গ্রামবাসীরা বলেছেন, ‘তোমরা ভাগ্যবান এই অতিমারির সময়ও দেবাদিদেব মহাদেব তোমাদের বাড়িতে এসেছেন।’ যদিও ফুলমণি এই ঘটনায় মহা দুশ্চিন্তায়। এই ঝিনুক নিয়ে কী করবেন বুঝতেও পারছে না তিনি। তবে স্থানীয় পঞ্চায়েতের লোকজন ফুলমণিকে আপাতত এটি তাঁর কাছে রেখে পুজো করতে বলেছেন।

যদিও এই ঘটনাকে অলৌকিক বলে মানতে রাজি নয় বিজ্ঞান মঞ্চের পশ্চিম মেদিনীপুর শাখা। সম্পাদক নন্দদুলাল ভট্টাচার্য জানিয়েছেন, ঝিনুকের মধ্যে বিভিন্ন জৈব রাসায়নিক প্রক্রিয়ার ফলে কিছু কিছু পরিবর্তন হতে পারে। তাতেই এরকম প্রতিকৃতি পেয়েছে। তবে কোনও কিছুই অলৌকিক হতে পারে না। সবটাই লৌকিক এবং বিজ্ঞানের উপর নির্ভর করে বিশ্লেষণ করতে হবে।’ এই বিষয়টি তারা খতিয়ে দেখবেন বলেও জানিয়েছেন তিনি।