আজকাল ওয়েবডেস্ক:‌ তীব্র দহনে জ্বলছে সারা দেশ। তাড়াতাড়ি বৃষ্টি চেয়ে তাই উত্তর প্রদেশের বারাণসীতে ব্যাঙের বিয়ে দিলেন স্থানীয় বাসিন্দারা। তবে আসল নয়, প্লাস্টিকের ব্যাঙ। উদ্যোক্তারা জানালেন, পুরাণ মতে বৃষ্টির দেবতা ইন্দ্রদেব নাকি খুশি হন ব্যাঙের বিয়ে দিলে। তাই দুটি প্লাস্টিকের খেলনা ব্যাঙ কিনে তাদের নব বরবধূর সাজে ফুলের মালায় সাজিয়ে তাদের বিয়ে দেওয়া হয়। বাজনা, নাচগান, নকল ব্যাঙের বিয়েতে অভাব ছিল না কিছুরই। 
তীব্র গরমে লখনউয়ে সব কটি প্রাথমিক এবং উচ্চ বিদ্যালয়গুলি আগামী ৩০ তারিখ পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন জেলাশাসক। শুধু সরকারি স্কুলগুলিই নয়, সিবিএসই এবং আইসিএসই স্কুলগুলিও বন্ধ রাখার নির্দেশ দেন তিনি। বিজ্ঞপ্তি দিয়ে জেলাশাসকের কড়া নির্দেশ, যদি কোনও স্কুল খোলা থাকে, তাহলে সেই স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 
তবে মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আরব সাগরের উপর থাকা ঘূর্ণাবর্ত এবং বঙ্গোপসাগরের উপর থাকা নিম্নচাপ শক্তিশালী হওয়ায় মৌসুমি বায়ু সক্রিয় হয়েছে। এবং তা দ্রুত এগচ্ছে দেশের মূল ভূখণ্ডের দিকে। আগামী ৭২ ঘণ্টার মধ্যেই বর্ষা পুরোদমে ঢুকে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।        

জনপ্রিয়

Back To Top