আজকাল ওয়েবডেস্ক:‌ ‌২০১৭ সালে ইউরোপে ঝড় তুলেছে নগ্ন রেস্তোরাঁ। চলতি বছরে ব্রাজিলের সাও পাওলো শহরে তৈরি হতে চলেছে নগ্ন পার্ক, এই খবর ইতিমধ্যে আলোড়ন ফেলে দিয়েছে। এবার মানুষের শরীর ফিট রাখতে নগ্ন হয়ে জিমে ওয়ার্কআউট করানোর কথা জানালো একটি মার্কিন ফিটনেস সংস্থা।
ওয়ার্কআউট করার সময় সাধারণত খোলামেলা পোষাক পোড়েন সবাই। নিউইয়র্ক শহরের একটি বহুজাতিক ফিটনেস সংস্থা ‘‌হ্যানসন ফিটনেস’ শরীরকে সুন্দরভাবে গঠন করতে নগ্নভাবে ওয়ার্কআউট করার একটি নতুন সেশন আনতে চলেছে। সংস্থাটি এই খবর প্রকাশ করতেই রীতিমত আলোড়ন ফেলে দিয়েছে। আমেরিকার জনপ্রিয় হ্যানসন ফিটনেস ‌সংস্থা তাদের নতুন সেশন মানুষের মধ্যে কৌতহল সৃষ্টি করছে। সংস্থার দাবি, শরীর ফিট রাখতে নতুন সেশন নিয়ে অনেকে আগ্রহ দেখাছেন। এই কারণে প্রতি সপ্তাহে তিনটির বেশি ক্লাস সদস্যদের করাতে পারবে না। এই ফিটনেস সংস্থার সদস্যদের তালিকায় রয়েছেন আমেরিকার জনপ্রিয় সেলিব্রিটি তায়রা ব্যঙ্কস, রিহানা এবং সান্দ্রা বুলক সহ অন্যান্য অনেকে। ফিটনেস সংস্থা জানিয়েছে, সপ্তাহে তিনটি ক্লাস হবে একদিন মহিলা, একদিন পুরুষ এবং শেষদিন হবে উভয়ের। ওই নগ্ন সেশন করা হবে নিউওয়ার্কের সোহো বিচে। হ্যানসন ফিটনেস এই খবরটি প্রথম প্রকাশ করে সংস্থার নিজস্ব ফেসবুক পেজে। সংস্থার ফেসবুক পেজে দাবি করা হয়েছে, নগ্নভাবে ব্যায়াম করলে শরীরের ওজন ঠিক রাখা, হাঁটু, পায়ের ক্ষমতা বৃদ্ধি সহ সুন্দর চেহারা এবং ভাল রাখার বোধ তৈরিতে সাহায্য করবে। পাশাপাশি এও বলা আছে, ওয়ার্কআউট করার জন্য অনেকে নগ্নতা পছন্দ না করলে, অন্তর্বাস পড়ে ক্লাসে অংশগ্রহন করতে পারেন।
হ্যানসন ফিটনেসের প্রতিষ্ঠাতা হ্যারি হ্যানসনের দাবি, নগ্নভাবে ব্যায়াম কোন ব্যতিক্রমি পদ্ধতি নয়। আমাদের সংস্থার লক্ষ্য সদস্যদের সুস্থ রাখা ও সুন্দর শরীর তৈরি করতে সাহায্য করা। তিনি আরও জানান, নগ্ন হওয়া বা না হাওয়ার সিদ্ধান্ত সদস্যরা নেবেন। হ্যারি হ্যানসন জানাছেন নগ্ন ভাবে ব্যায়াম করলে কি কি উপকার পাওয়া যায়। আসুন দেখে নি–
❏‌ পোষাক পড়ে ব্যায়াম করার সময় আমরা নিজেরা শরীরকে ঠকাই। কিন্তু নগ্নভাবে বায়াম করলে মানব শরীরের ত্বক ঠিকহাবে নিঃশ্বাস নিতে পারে। এর জেরে ত্বকের উজ্বলতার পাশাপাশি শরীর সুস্থ রাখতে সাহায্য করে।
‌❏ ‌ নিয়মিত নগ্নভাবে ব্যায়াম করলে মস্তিষ্ককে সুস্থ রাখা সহ ডায়াবেটিস, ওজন বেড়ে যাওয়া এবং ঘুম কমের মত রোগ থেকে দূরে রাখে।
❏‌ নিয়মিত নগ্ন মাঝারি ব্যায়াম করলে গর্ভাবস্থায় মহিলারা ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা থাকে না। পাশাপাশি ধূমপান নেশার হাত থেকে থেকে মুক্তি পেতে সাহায্য করবে। 
❏‌ সঠিকবাবে নগ্ন সেশনে ব্যায়াম করলে পুরুষদের স্পাম বৃদ্ধি পাবে। 

জনপ্রিয়

Back To Top