আজকাল ওয়েবডেস্ক: তামিল নাড়ুতে হু হু করে বাড়ছে করোনা–আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গেই বাড়ছে মৃত্যুও। সংক্রমণ রুখতে রাজ্যের বিভিন্ন স্থানে ফের কড়া লকডাউন ঘোষণা করেছে মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীর সরকার। চেন্নাই, মাদুরাইয়ের মতো কয়েকটি অঞ্চলে সংক্রমণের হার মাত্রাতিরক্তি। তা সত্ত্বেও মুখে মাস্ক পরতে অনীহা মাদুরাইয়ের বাসিন্দাদের। তাঁদের সেব্যাপারে উৎসাহী করতে এবার এগিয়ে এল একটি রেস্তোরাঁ। মাস্কের ডিজাইনে পরোটা তৈরি করে গ্রাহকদের বিক্রি করছেন তাঁরা। 
রেস্তোরাঁর ম্যানেজার পুবালিঙ্গম বললেন, ‘‌মাদুরাইয়ের মানুষরা খুব একটা মাস্ক পরছেন না। সেজন্যই আমরা মাস্কের মতো দেখতে পরোটা বানিয়েছি, যাতে মানুষ সতর্ক হন।’‌ রেস্তোরাঁ কর্তৃপক্ষের আশা, খাবার অর্ডার দেওয়ার পর প্লেটে মাস্কের মতো ডিজাইনের পরোটা দেখলে গ্রাহকরা হয়ত সচেতন হবেন যে এখনকার দিনে মুখে মাস্ক পরা কতটা জরুরি। এবং তারপর হয়ত মাস্ক পরতে শুরু করবেন তাঁরা।
বিজ্ঞানীরা নতুন গবেষণায় দাবিও করেছেন, যে করোনাভাইরাস বাতাসবাহিত ভাইরাস। তাই মুখ, নাক ঢেকে রাখা অত্যন্ত জরুরি, বিশেষ করে ভিড়ে ঠাসা বা বদ্ধ জায়গায়। গণ পরিবহনের মতো স্থানেও যেখানে বাতাস চলাচলের সুযোগ কম সেখানেও মাস্ক পরা জরুরি বলেই পরামর্শ দিয়েছেন বিজ্ঞানীরা।‌
ছবি:‌ এএনআই

জনপ্রিয়

Back To Top