আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌রাখে হরি মারে কে’‌। এমনই একটি ঘটনা এখন মুখে মুখে ফিরছে আমেরিকার মিচিগানে। কারও কপালে যদি প্রাপ্তি লেখা থাকে তাহলে হাজার চেষ্টা করেও তাকে বঞ্চিত করা যায় না। ২০১৩ সালে লটারির টিকিট কেটেছিলেন রিচার্ড জেলাস্কো। সম্প্রতি সেই জ্যাকপট জিতে নাকি ৮০ লক্ষ ডলার পেয়ে রাতারাতি বড়লোক হয়েছেন তিনি। কিন্তু আছে গ্যাঁড়াকলও। সেটাই ভয়ানক খারাপ খবর। 
কী খারাপ খবর বা গ্যাঁরাকল?‌ জানা গিয়েছে, বিবাহ বিচ্ছেদের মামলা চলাকালীন এই টিকিট কেটেছিলেন রিচার্ড।  তাই আদালতের নির্দেশ, ওই টাকার ভাগ দিতে হবে প্রাক্তন স্ত্রী মেরি জেলাস্কোকে। লটারি জেতার খবর জানার পরেই তিন বিচারপতির বেঞ্চ নাকি এমন সিদ্ধান্তই জানিয়েছেন। সাত বছর দাম্পত্য জীবন কাটানোর পর জোলাস্কো দম্পতি বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেন। ২০১৮ সালেও নাকি সেই মামলার কোনও রায় ঘোষণা হয়নি। এদিকে ২০১৩ সালে ওই লটারির টিকিট কাটেন রিচার্ড। গত সপ্তাহে জানা যায় তিনি লটারি জিতেছেন। তারপরেই বিচারপতিদের এমন নির্দেশ। আর এটাই গ্যাঁড়াকল হয়ে দাঁড়িয়েছে রিচার্ডের জীবনে।
অন্যদিকে রিচার্ডের আইনজীবীর দাবি, রিচার্ড ভাগ্যবান বলেই এই টাকা পেয়েছেন তিনি। তাই তার দাবিদার তিনি একাই। ইতিমধ্যেই তিনি আদালতের এই রায়ের বিপক্ষে আর একটি মামলা দায়ের করেছেন। যদিও আদালতের দাবি, তিন বাচ্চা এবং স্ত্রীয়ের ভরণপোষণের জন্য কিচ্ছু দেননি রিচার্ড। অথচ মামলা লড়তে গিয়ে হয়রানিতে সমানভাবেই ভুগেছেন দু’‌পক্ষ। তাই ভালটাও সমান ভাগেই ভাগ হওয়া উচিত তাঁদের মধ্যে। কিন্তু এই রায় মেনে নিতে চাইছেন না রিচার্ড। তিনি নগর আদালতেই ফের মামলা ঠুকেছেন। এমনকী আদালত তাঁর আবেদন মঞ্জুর না করলে তিনি সুপ্রিম কোর্ট পর্যন্ত যাবেন বলে জানিয়েছেন রিচার্ড।

জনপ্রিয়

Back To Top