আজকাল ওয়েবডেস্ক:‌ মাস্কের দাম মাত্র দুটাকা। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। যেখানে করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়ার পর মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা অত্যন্ত বেড়ে গিয়েছে সারা দেশে। তার সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে সেগুলির দামও। সেখানে মাত্র দুটাকায় মাস্ক বিক্রি করছে কেরলের কোচি শহরের একটা ওষুধের দোকান। মাস্ক প্রতি দুটাকা দামে এপর্যন্ত মোট ৫০০০ মাস্ক বিক্রি করেছে কোচিন সার্জিক্যালস্‌ নামে ওই দোকানটি। তসলিম পিকে নামে দোকানের এক মালিক সংবাদসংস্থা এএনআই–কে বললেন, ‘আ‌মরা গত আট বছর ধরেই দুটাকা প্রতি দরে মাস্ক বিক্রি করে আসছি।

আমরা মাস্কগুলি কিনেছিলাম ৮–১০ টাকা দিয়ে। কিন্তু এখন দাম চড়ে গিয়েছে। অন্যরা এটা ২৫ টাকা প্রতি দরে বিক্রি করছে। কিন্তু আমরা দুটাকা প্রতি দরেই বিক্রি করছি।’‌ আরেক মালিক নাদিম বললেন, ‘‌আমরা সিদ্ধান্ত নিয়েছি ন্যায্য দামেই হাসপাতালকর্মী, ছাত্রছাত্রী সহ সব সাধারণ মানুষকে মাস্ক বিক্রি করব।’‌  
অরুণাচলম মুরুগানথামাম নামে তামিলনাড়ুর এক নব শিল্পোদ্যোগী নিজেই তৈরি করেছিলেন স।আনিটারি ন্যাপকিন তৈরির মেশিন।

সেই মেশিনে তৈরি হওয়া ন্যাপকিন তিনি গরিব এবং গ্রামের মহিলাদের বিক্রি করেছেন দুটাকা প্রতি দরে। তাঁর জীবন নিয়েই আর বালকি পরিচালিত, অক্ষয় কুমার অভিনীত ছবি ‘‌প্যাডম্যান’ প্রশংসিত হয় দেশে‌। সেখানে স্যানিটারি ন্যাপকিনের দাম ছিল মাত্র দুটাকা। তেমনই কোচিন সার্জিক্যালস্‌–এর নাদিম এবং তসলিম এই সঙ্কটজনক পরিস্থিতিতেও পূর্ববৎ দুটাকাই দাম রেখেছেন মাস্কের।
ছবি:‌ এএনআই  

জনপ্রিয়

Back To Top