আজকাল ওয়েবডেস্ক:‌ একেই বন্যা পরিস্থিতি। তার উপর আরও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের পাঁচ জেলায়। হাওয়া অফিস সূত্রে খবর, মৌসুমী অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। যার প্রভাবে ফের উত্তরবঙ্গ–সহ উত্তর–পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা জারি থাকছে।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্র ও শনিবার বিক্ষিপ্তভাবে দু’–এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের জেলাগুলিতে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার–এই পাঁচ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দু’‌দিন। শনিবার রাত থেকেই বৃষ্টি আরও বাড়বে। রবিবার দিনভর ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে সংশ্লিষ্ট এই পাঁচ জেলায়। সোমবারও আবহাওয়ার উন্নতির আশা দেখছে না হাওয়া অফিস। প্রবল বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গে। উত্তরের ওই পাঁচ জেলার কোথাও কোথাও ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। ভারী বৃষ্টি হবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। এই তিন জেলায় বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুতেরও পূর্বাভাস রয়েছে।
আগামী সপ্তাহের গোড়ায় উত্তরবঙ্গ–সংলগ্ন দক্ষিণের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। রবিবার থেকে বৃষ্টি বাড়বে। মূলত উত্তরবঙ্গ লাগোয়া বীরভূম, মুর্শিদাবাদে দু–এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা–সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকার সঙ্গে বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। 
কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। দু–এক পশলা বজ্রবিদ্যুৎ–সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ। 

জনপ্রিয়

Back To Top