আজকাল ওয়েবডেস্ক:‌ উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টি শুরু হয়েছে। এবার সেখানে লাল সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী বুধবার পর্যন্ত তুমুল বৃষ্টির জেরে ধসের আশঙ্কা রয়েছে। পাশাপাশি পাহাড়ি নদীগুলির জলস্তর বিপদসীমা ছাড়াতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। ফলে জনজীবন বিপর্যস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।
আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ অর্থাৎ ২০ থেকে আগামী ২২ জুলাই পর্যন্ত প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পাদদেশের উপরে অবস্থানের কারণে বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস পাওয়ার পর সতর্ক প্রশাসনিক কর্তারাও। তৈরি থাকতে বলা হয়েছে থানা এবং স্থানীয় প্রশাসনিক অফিসারদেরও।

উত্তরের পাশাপাশি বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গেও। ১২ জুন প্রায় একই সময়ে দুই বঙ্গে বর্ষার আগমন ঘটেছে। তারপর থেকে এখনও পর্যন্ত বৃষ্টির পরিমণ ভালই। উত্তরে যেন থামতেই চাইছে না বর্ষা। 
সোমবার বৃষ্টি হলেও, কলকাতায় আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন এমনই আবহাওয়া থাকবে।

জনপ্রিয়

Back To Top